৩৬ বছরে গ্র্যাজুয়েট স্বপ্ন পূরণ হলো সাকিবের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৬ পিএম, ১৯ মার্চ ২০২৩
৩৬ বছরে গ্র্যাজুয়েট স্বপ্ন পূরণ হলো সাকিবের

ক্রিকেটে বিশ্বসেরা অলরাউন্ডার হলেও একাডেমিক পড়াশোনাটা ঠিক ওভাবে করা হয়ে উঠেনি। সময় কেটেছে ক্রিকেটীয় ব্যস্ততায়। অবশেষে অনেক দেরিতে হলেও ৩৬ বছর বয়সে মাথায় পড়লেন স্নাতক সম্পন্ন করে সমাবর্তনের টুপি।

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ চলাকালে রোববার (১৯ মার্চ) আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) থেকে সাকিব গ্র্যাজুয়েট ডিগ্রী অর্জনের গৌরব অর্জন করেন।

সমাবর্তন অনুষ্ঠানে সাকিব বলেন, ‌‌“আজকে আমি খুশি, খুবই আনন্দিত এবং গর্বিত। অবশেষে আমার এ স্বপ্ন পূরণ হলো। খেলার মাঠে হয়তো আমার কিছু অর্জন আছে তবে এটা সব সময় আমার স্বপ্ন ছিল। নাদিয়া আপুকে ধন্যবাদ জানাব আলাদা করে। কারণ, তার কারণে আমি এটা কমপ্লিট করতে পেরেছি। ধন্যবাদ নাদিয়া আপুকে।”

সাকিব এআইইউবি’র ২০০৯-১০ সেশন থেকে ব্যাচেলর অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) ডিগ্রি সম্পন্ন করেছেন। রোববার সমাবর্তন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি। শিক্ষামন্ত্রী সাকিব আল হাসানকে মেডেল পরিয়ে দেন।

অনুষ্ঠানে সাকিব আরও বলেন, “অনেক বছর হলো আমি ক্রিকেট খেলি। সেই শুরু থেকে আমার মা ফোন করে আমাকে পড়াশোনার কথা জিজ্ঞেস করে। আজ আমি খুবই খুশি ও গর্বিত যে, অবশেষে আমার স্বপ্ন পূরণ হলো।”

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে স্কুল ও কলেজ সম্পন্ন করেছেন সাকিব। যদিও ১৪ বছর আগে এই কোর্সে ভর্তি হয়েছিলেন তিনি। তবে খেলার ব্যস্ততার কারণেই পরীক্ষা দেওয়া হয়ে উঠেনি।


শেয়ার করুন :