ওয়ালটন-বিএসজেএ স্পোর্টস কার্নিভাল : আরচ্যারিতে মাহমুদুল, শ্যুাটিং রাব্বী চ্যাম্পিয়ন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৭ পিএম, ২৪ জুলাই ২০২৩
ওয়ালটন-বিএসজেএ স্পোর্টস কার্নিভাল : আরচ্যারিতে মাহমুদুল, শ্যুাটিং রাব্বী চ্যাম্পিয়ন

বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিএসজেএ) ‘ওয়ালটন-বিএসজেএ স্পোর্টস কার্নিভাল ২০২৩’ এর প্রথমদিন আরচ্যারি ও শ্যুাটিং ডিসিপ্লিনে তুমুল প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। প্রথম দিনেই আরচ্যারিতে চ্যাম্পিয়ন হয়েছেন মাহমুদুল হাসান বাপ্পী এবং শ্যুাটিংয়ে চ্যাম্পিয়ন ফজলে রাব্বী মুন।

সোমবার (২৪ জুলাই) জাতীয় হকি স্টেডিয়ামে দুপুর ১২টায় কার্নিভালের উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। এ সময় উপস্থিত ছিলেন বিএসজেএ সাধারণ সম্পাদক আনিসুর রহমান পল্টু, টুর্নামেন্ট কমিটির আহ্বায়ক রায়হান আল মুঘনি, সদস্য সচিব রবিউল ইসলাম।

আরচ্যারিতে ২৪ পয়েন্ট (১০+৭+৭) নিয়ে চ্যাম্পিয়ন হয়েছেন মাহমুদুল হাসান বাপ্পী। রানার্সআপ হওয়া ফজলে রাব্বী মুনও ২৪ পয়েন্ট (৮+৮+৮) পেয়েছিলেন।

প্রথম শটে মাহমুদুল ১০ পাওয়ায় তাকে চ্যাম্পিয়ন করা হয়। এছাড়া ২৩ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছেন মাজহারুল ইসলাম মিথুন। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ জাতীয় নারী দলের সাবেক কোচ গোলাম রব্বানী ছোটন।

শ্যুাটিং ডিসিপ্লিন ছিল প্রতিদ্বন্দ্বিতায় ভরপুর। অংশগ্রহণকারী প্রায় প্রত্যেকের স্কোরই ছিল কাছাকাছি। সর্বোচ্চ ২৪ স্কোর করেছিলেন তিনজন। প্রথমে ফজলে রাব্বী মুন ২৪ স্কোর করেন। পরবর্তীতে জ্যোর্তিময় মন্ডল ২৪ স্কোর তুলে ফজলে রাব্বীকে স্পর্শ করেন। শেষ দিকে তরিকুল ইসলাম সজল ২৪ স্কোর করে ইভেন্ট জমিয়ে তোলেন।

প্রতিযোগিতার নিয়ম অনুযায়ী স্কোর সমান হলে যার নিশানা সবচেয়ে কাছাকাছি ছিল সে-ই হবে চ্যাম্পিয়ন। তিনটি নিশানাই খুব কাছাকাছি থাকায় ফজলে রাব্বী চ্যাম্পিয়ন হয়েছেন। তরিকুল ইসলাম সজল রানার্সআপ এবং জ্যোতির্ময় মন্ডল তৃতীয় হয়েছেন। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন এফ এম ইকবাল বিন আনোয়ার ডন।

সপ্তাহ ব্যাপী চলবে এ কার্নিভাল। টেবিল টেনিস, ক্যারম, দাবা, সাঁতার, কলব্রিজ ডিসিপ্লিন ইভেন্ট অনুষ্ঠিত হবে। টেবিল টেনিস ও ক্যারমে একক ইভেন্টের পাশাপাশি থাকছে দ্বৈত ইভেন্টও।

প্রতি ইভেন্টের চ্যাম্পিয়ন, রানার্সআপ ও তৃতীয় স্থান অধিকারীর জন্য রয়েছে আকর্ষণীয় ট্রফি ও অর্থ পুরস্কার। এছাড়া সকল ইভেন্টের স্কোরের ভিত্তিতে সেরা খেলোয়াড়কে ‘দ্য বেস্ট’ ট্রফি পুরস্কার দেওয়া হবে।


শেয়ার করুন :