সাঁতারে নৌবাহিনীর বাজিমাত, দশটির মধ্যে ৯টিতে স্বর্ণ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০০ পিএম, ১৬ অক্টোবর ২০২৩
সাঁতারে নৌবাহিনীর বাজিমাত, দশটির মধ্যে ৯টিতে স্বর্ণ

‘ম্যাক্স গ্রুপ ৩২তম সাঁতার, ড্রাইভিং এবং ওয়াটারপলো প্রতিযোগিতা ২০২৩ এর উদ্বোধনীয় দিনের বাজিমাত করেছে বাংলাদেশ নৌবাহিনীর সদস্যরা। চারদিন ব্যাপী এ প্রতিযোগিতার প্রথম দিনের দশটি ইভেন্টের মধ্যে ৯টিতেই স্বর্ণ জিতে নিয়েছে বাংলাদেশ নেবি। বাকি একটি স্বর্ণ অর্জন করেছে বাংলাদেশ সেনাবাহিনী।

মিরপুরে সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে সোমবার এ প্রতিযোগীতার উদ্বোধন করেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান। আকাশে বেলুন উড়িয়ে প্রতিযোগিতা উদ্বোধন করেন তিনি।

প্রথম দিনে মোট দশটি ইভেন্ট অনুষ্ঠিত হয়। এর মধ্যে পাঁচটি মেয়েদের এবং পাঁচটি ছেলেদের। প্রতিযোগিতায় নিজের গড়া আড়ের রেকর্ড ভেঙে নতুন করে রেকর্ড গড়েন স্বর্ণ পদক পাওয়া বাংলাদেশ নেবির সামিউল ইসলাম রাফি।

৫০ মিটার ব্যাক স্ট্রোক সাঁতারে পুরুষ ইভেন্টে রাফির গড়া আগের রেকর্ডটি ছিল ২৭.৩৮ সেকেন্ডের। ২০২২ সালে গড়া সেই রেকর্ড ভেঙে এবার ২৬.৯০ সেকেন্ডে ব্যাক স্ট্রোক সাঁতারে ৫০ মিটার পাড়ি দেন তিনি। একই ইভেন্টে দ্বিতীয় স্থান অধিকারী সেনাবাহিনীর নূর আলম সময় নেন ২৮.৬৩ সেকেন্ড।

এছাড়া ২০০ মিটার ফ্রি স্টাইল সাঁতারে পুরুষ ইভেন্ট নৌবাহিনীর মো. কাজল মিয়া প্রথম, নৌবাহিনীর আসিফ রেজা দ্বিতীয় এবং সেনাবাহিনীর জুয়েল আহমেদ তৃতীয় স্থান অর্জন করেন।

২০০ মিটার ফ্রি স্ট্রাইল সাঁতার নারী বিভাগে নৌবাহিনীর সোনিয়া আক্তার প্রথম, সেনাবাহিনীর সুম্মা খাতুন দ্বিতীয় এবং নৌবাহিনীর রুপা খাতুন তৃতীয় স্থান অর্জন করেন।

দিনের চতুর্থ ইভেন্টে ৫০ মিটার ব্যাক স্ট্রোক নারীতে প্রথম স্থান অর্জন করেন নৌবাহিনীয় জুথি আক্তার, রুপা আক্তার দ্বিতীয় এবং প্রমি আক্তার তৃতীয় স্থান অর্জন করেন।

১০০ মিটার ব্রেস্ট স্ট্রোক পুরুষ ইভেন্টে সেনাবাহিনীর সুকুমার রাজবংশী স্বর্ণ পদক অর্জন করেন। প্রথম দিনে এটিই একমাত্র সেনাবাহিনীয় স্বর্ণ পদক। একই প্রতিযোগিতায় ও,র আলী দ্বিতীয় এবং পলাশ চৌধুরি তৃতীয় হন।

১০০ মিটার ব্রেস্ট স্ট্রোক নারী বিভাগে প্রথম হয়েছেন বাংলাদেশ নৌবাহিনীর মরিয়ম খাতুন। এ সময় তিনি অসুস্থ হয়ে পড়লে কম্পেক্সেই তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়ায় সুস্থ হয়ে উঠেন। একই ইভেন্ট দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার অর্জন করেন যথাক্রমে মোছা. মুক্তা আক্তার এবং মুক্তি খাতুন।

এরপর অনুষ্ঠিত হয় দিনের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট। ২০০ মিটার বাটার ফ্লাই পুরুষ এবং নারীদের প্রতিযোগিতা। এ ইভেন্টে পুরুষ বিভাগে স্বর্ণ পদক অর্জন করেন বাংলাদেশ নৌবাহিনীর কাজল মিয়া। এছাড়া দ্বিতীয় ও তৃতীয় পরষ্কার অর্জন করেন যথাক্রমে জুয়েল আহম্মেদ এবং মো. জামরুল মিয়া।

নারী বিভাগে ২ মিনিট ৩৮.২৭ সেকেন্ড সময় নিয়ে স্বর্ণ পদক অর্জন করেন নৌবাহিনীর সোনিয়া আক্তার। আর দ্বিতীয় ও তৃতীয় পদক অর্জন করেন যথাক্রমে শরিফা আক্তার মিম এবং পাপিয়া খাতুন।

দিনের প্রতিযোগিতা শেষে বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম নাজমুল হাসান পদক অর্জনকারীদের গলায় মেডেল পড়িয়ে দেন।


শেয়ার করুন :