সাঁতারের মানোন্নয়নে বাংলাদেশকে সহায়তা দেবে বিশ্ব সাঁতার সংস্থা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ০৩ মার্চ ২০২৩
সাঁতারের মানোন্নয়নে বাংলাদেশকে সহায়তা দেবে বিশ্ব সাঁতার সংস্থা

সাঁতারের মানোন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে বিশ্ব সাঁতার সংস্থা। বিশ্ব সাঁতার সংস্থা ‘ওয়ার্ল্ড অ্যাকোয়াটিক্স (সাবেক ফিনা) সভাপতি হুসেইন আল মুসাল্লাম এমন আশ্বাস দিয়েছেন। তিনি বলেন, আমি নিশ্চয়তা দিতে চাই যে, বিশ্ব সাঁতার সংস্থা থেকে বাংলাদেশ সুইমিং ফেডারেশনকে সব ধরনের সহায়তা দেওয়া হবে।

শুক্রবার (৩ মার্চ) বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন (বিওএ) আয়োজিত শেখ কামাল ২য় বাংলাদেশ যুব গেমসের সাঁতার প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি এমন কথা বলেন।

হুসেইন আল মুসাল্লাম বলেন, “ঢাকায় আসতে পেরে আমি খুবই আনন্দিত। বাংলাদেশের সাঁতার কর্মকর্তাদের সাথে আমার দারুণ সুখস্মৃতি ও সুসম্পর্ক রয়েছে। সেই সাথে স্মৃতি রয়েছে বাংলাদেশে অলিম্পিক মুভমেন্টের সাথেও। বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি শাহীনের (এডমিরাল এম শাহীন ইকবাল) সাথে দেখা হওয়ায় আমি সত্যি আনন্দিত।”

কুয়েতের এ নাগরিক আরও বলেন, “বাংলাদেশ সুইমিং ফেডারেশন সত্যিকার অর্থেই এশিয়ান সুইমিং ফেডারেশন ও বিশ্ব সাঁতার সংস্থার ভালো সহযোগী। ঢাকা হলো সেই স্থান, যেখানে এশিয়ান একোয়াটিক্সের সূচনা হয়েছিল। একজন এশিয়ান হিসেবে বিশ্ব সাঁতার সংস্থার নেতৃত্ব দেওয়ার ক্ষেত্রে আমি ঢাকার গুরুত্বকে অপরিসীম মনে করি।”

অলিম্পিক কাউন্সিল অব এশিয়ার মহাপরিচালক এবং কুয়েত অলিম্পিক এসোসিয়েশনের মহাসচিব হিসেবে দ্বায়িত্বরত হুসেইন আল মুসাল্লাম বলেন, “আমি আপনাদের নিশ্চয়তা দিতে চাই যে বিশ্ব সাঁতার সংস্থা থেকে বাংলাদেশ সুইমিং ফেডারেশন সভাপতি এবং বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনকে সব ধরনের সহায়তা দেওয়া হবে। যাতে করে বাংলাদেশ সাঁতার, ডাইভিং এবং অন্যান্য টেকনিক্যাল দিকসমূহে উন্নতি করতে পারে।”

সহায়তা কার্যক্রম সম্পর্কে বিস্তারিত ব্যাখ্যা দিয়ে তিনি বলেন, “এসব ক্ষেত্রে আমাদের বিভিন্ন রকমের কার্যক্রম রয়েছে। তিন ধাপের কার্যক্রম আমরা নিয়ে থাকি। প্রথম ধাপে, একেবারে তৃণমূল থেকেই শুরু করা হলে একেবারে শিশুদের জন্য সাঁতার শেখার সুযোগ তৈরি হবে। এ ক্ষেত্রে বাংলাদেশকে আর্থিক ও কারিগরি দিক থেকে সহায়তা দেওয়ার জন্য বিশ্ব সাঁতার সংস্থা প্রস্তুত রয়েছে।”

তিনি বলেন, “দ্বিতীয় ধাপে, সাঁতারুদের মানোন্নয়নের চেষ্টা করা যায়। এ ক্ষেত্রে শীঘ্রই উন্নত মানের কোচদের বাংলাদেশে আট সপ্তাহের জন্য পাঠানো হবে, যারা স্থানীয় কোচদের প্রশিক্ষণ দেবে। এছাড়া তৃতীয় পর্যায়ে স্থানীয় কোচ ও রেফরিদের মধ্য থেকে কয়েকজনকে বাছাই করে উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করবে বিশ্ব সাঁতার সংস্থা।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

১৫ লাখ টাকা আর্থিক পুরস্কার পেলেন স্বর্ণজয়ী ইমরানুর

১৫ লাখ টাকা আর্থিক পুরস্কার পেলেন স্বর্ণজয়ী ইমরানুর

নারী হ্যান্ডবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার

নারী হ্যান্ডবলে চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার

যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সাথে কাজ করতে চায় সৌদি আরব

যুব ও ক্রীড়ার উন্নয়নে বাংলাদেশের সাথে কাজ করতে চায় সৌদি আরব

মাঠের খেলাধুলা না করে মোবাইল আসক্তে অপরাধ বাড়ছে

মাঠের খেলাধুলা না করে মোবাইল আসক্তে অপরাধ বাড়ছে