এক হাজার ক্রীড়াবিদকে সহায়তা প্রদান করা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩০ পিএম, ০৬ মে ২০২০
এক হাজার ক্রীড়াবিদকে সহায়তা প্রদান করা হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

সমাজের অন্যান্য ক্ষেত্রের মতো ক্রীড়াঙ্গনের অনেক মানুষ করোনাভাইরাস দুর্যোগে ক্ষতিগ্রস্ত। বিশেষ করে অসহায় ক্রীড়াবিদরা। বিভিন্ন ব্যক্তি ও ফেডারেশন নিজের মতো করে অসহায় ক্রীড়াবিদদের সহায়তা করে আসছে। এবার সরকার এগিয়ে এসেছে অসহায় ক্রীড়াবিদদের তালিকা করে তাদের পাশে দাঁড়ানোর।

করোনায় ক্ষতিগ্রস্ত অসহায় ক্রীড়াবিদদের কিভাবে সহযোগিতা করা যায় সে লক্ষ্য নির্ধারণের জন্য বুধবার (৬ মে) জাতীয় ক্রীড়া পরিষদে সভায় করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি। সেখানে সিদ্ধান্ত হয়, প্রাথমিকভাবে ২৭ ফেডারেশনের ১০০০ ক্রীড়াবিদকে ১০ হাজার টাকা করে প্রদান করা হবে।

সভাশেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেন, ‘পুরো বিশ্ব আজ স্থবির। পুরো বিশ্ব এখন আতঙ্কিত। এক সঙ্গে এত মানুষ ঘরবন্দি-এমন দুযোর্গ বিশ্ববাসী আগে দেখেছে কি-না সেটা আমার জানা নেই। এ দুর্যোগে সকল মানুষই ক্ষতিগ্রস্ত হচ্ছে। ক্রীড়াঙ্গন তার বাইরে নয়। ভাইরাসটি এমন সময় আক্রমন করেছে যখন সবধরনের খেলাই চলছিল। বিশেষ করে গুরুত্বপূর্ণ কিছু খেলা, যেগুলো থেকে খেলোয়াড়দের বছরের একটা আয়ে উৎস। খেলা বন্ধ হওয়ার কারণে সকলেই ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, তিনি আমাদের সহযোগিতা করবেন এবং কয়েকজনকে বলে দেবেন যারা খেলোয়াড়দের মানবিক সহযোগিতার জন্য এগিয়ে আসেন। সেই সঙ্গে সরকারের পক্ষ থেকে আমরা সহায়তা করবো। যৌথভাবে আমরা অসহায় ক্রীড়াবিদদের জন্য বরাদ্দ দেওয়ার চেষ্টায় আছি।
sportsmail24

প্রতিমন্ত্রী বলেন, মানবিক সহায়তাগুলো কয়েক স্তরের দেওয়ার চিন্তা করছি। প্রথম ধাপে আমরা বিভিন্ন ফেডারেশন থেকে প্রায় ১০০০ অসহায় ক্রীড়াবিদদের সহায়তা দেব। প্রথম ধাপে ২৭ ফেডারেশন থেকে যাদের সহায়তা না দিলেই নয় তাদের তালিকা করেছি। প্রত্যেককে আমরা ১০ হাজার টাকা করে দেওয়ার চিন্তা-ভাবনা করছি।

তিনি আরও বলেন, বিভিন্ন ক্ষত্রে সম্মানী ভাতার ব্যবস্থা আছে। ক্রীড়াঙ্গনে কেন নয়? তাই আমরা ইতোমধ্যে উদ্যোগ নিয়েছিলাম। অনলাইনে আবেদনও চেয়েছিলাম। কিন্তু করোনাভাইরাসের কারণে, প্রক্রিয়া চূড়ান্তের কাছাকাছি আসার পর স্থগিত করেছি। ঈদের পর আমরা ওই সহায়তাও দিতে পারব।

দেশের ৬৪ জেলায় চিঠি দেওয়া হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, করোনায় যারা ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের প্রতিমাসে ২ হাজার টাকা করে এককালীন ২৪ হাজার টাকা প্রদান করব। তাতে ক্রীড়াবিদরা কিছুটা হলেও উপকৃত হয়।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আমার ত্রাণ দিতে যেন আইডি কার্ড না চাওয়া হয় : রাসেল

আমার ত্রাণ দিতে যেন আইডি কার্ড না চাওয়া হয় : রাসেল

আরও ১০ হাজার পরিবারে ক্রীড়া প্রতিমন্ত্রীর ত্রাণ সহায়তা

আরও ১০ হাজার পরিবারে ক্রীড়া প্রতিমন্ত্রীর ত্রাণ সহায়তা

প্রয়োজনে সব স্টেডিয়ামে করোনা হাসপাতাল হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রয়োজনে সব স্টেডিয়ামে করোনা হাসপাতাল হবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

আইসিসির চোখে বিশ্বকাপে টাইগারদের সেরা পাঁচ জয়

আইসিসির চোখে বিশ্বকাপে টাইগারদের সেরা পাঁচ জয়