অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নাদাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৬ পিএম, ২৫ জানুয়ারি ২০২২
অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে নাদাল

নোভাক জোকোভিচ না থাকায় দারুণ একটা সুযোগ ছিলো রাফায়েল নাদালের সামনে। সেটাই কাজ লাগাচ্ছেন স্পেনের এই টেনিস তারকা। বছরের প্রথম গ্রান্ড স্লাম অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে পৌছে গেছেন স্প্যানিশ ম্যাটাডর। শেষ আটে তিনি হারিয়েছেন কানাডার ডেনিস শাপোভালভকে।

ম্যাচটা মোটেই সহজ ছিলো না স্প্যানিশ তারকার জন্য। জিততে হয়েছে ঘাম ঝরিয়ে। চতুর্থ সেটে গিয়ে তো রীতিমতো ক্লান্তি ঘিরে ধরেছিল নাদালকে। সব কিছু উতরে ৬-৩, ৬-৪, ৪-৬, ৩-৬, ৬-৩ সেটের এক ম্যারাথন লড়াইয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করেন আসরের ষষ্ঠ বাছাই এই তারকা।

শুরুর দুই সেটে নাদালকে ভালোই পরীক্ষায় ফেলেছিলেন শাপোভালভ। কঠিন লড়াইয়ে এই দুই সেট নিজের করে নেন স্প্যানিয়ার্ড। তবে হেরে বসেন চতুর্থ আর পঞ্চম সেটে। তাতে পয়েন্ট দাঁড়ায় একদম সমানে সমান! শেষমেশ পঞ্চম সেটে গিয়ে নির্ধারিত হয় আসরের প্রথম সেমিফাইনালিস্ট।

সেমিফাইনালে নাদালের প্রতিপক্ষ হবেন মাতেও ভেরেত্তি কিংবা গায়েল মনফিলসের মধ্যকার কেউ একজন। আজ (২৫ জানুয়ারি) কোয়ার্টার ফাইনালের আরেক লড়াইয়ে মুখোমুখি হবেন এই দু’জন।

নাদাল অস্ট্রেলিয়ান ওপেনে সর্বশেষ শিরোপা জিতেছিলেন ২০০৯ সালে। এরপর ইনজুরি আর ফর্মহীনতা মিলিয়ে কেটে গেছে অনেকটা সময়। এবারের আসরের শিরোপা জিততে পারলে ২১তম ট্রফি নিয়ে তিনি ছাড়িয়ে যাবেন জোকোভিচ এবং রজার ফেদেরারের ২০টি গ্রান্ড স্লাম জয়ের রেকর্ড।

অস্ট্রেলিয়ার তীব্র গরমে এমন জয়ের পরও ক্লান্ত নাদাল। তিনি বলেন, ‘আমি একদম শেষ। খুব কঠিন একটা দিন ছিল। এত গরমের জন্য আমি অনুশীলনও করতে পারিনি। ম্যাচের শুরুতে আমি দুর্দান্ত খেলছিলাম। তবে ডেনিসের মতো একজন খেলোয়াড়ের বিপক্ষে খেলা কঠিন। তৃতীয় সেটের শুরুতে আমার সুযোগ ছিল, পরে একটু বেশি ক্লান্ত হয়ে যাই। যার জন্য জেতাটা কঠিন হয়ে গিয়েছিল।’

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস


শেয়ার করুন :


আরও পড়ুন

টেনিস থেকে সানিয়া মির্জার বিদায়

টেনিস থেকে সানিয়া মির্জার বিদায়

জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করলেন নাদাল

জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করলেন নাদাল

অস্ট্রেলিয়ান ওপেনে অভিষেকেই উজ্জ্বল রাডুকানু

অস্ট্রেলিয়ান ওপেনে অভিষেকেই উজ্জ্বল রাডুকানু

এবার আদালতে হারলেন জোকোভিচ, ফিরবেন দেশে

এবার আদালতে হারলেন জোকোভিচ, ফিরবেন দেশে