জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করলেন নাদাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:২০ পিএম, ১৭ জানুয়ারি ২০২২
জয় দিয়ে অস্ট্রেলিয়ান ওপেন শুরু করলেন নাদাল

পায়ের চোট কাটয়ে দীর্ঘ পাঁচ মাস পর কোর্টে ফিরেই জয়ের দেখা পেয়েছেন আসরের ষষ্ঠ বাছাই স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। অস্ট্রেলিয়ান ওপেনের প্রথম রাউন্ডে তিনি হারিয়েছেন আমেরিকান তারকা মার্কোস গিরনকে। এই জয়ে ২১তম গ্রান্ডস্লামের দিকে আরো এক ধাপ এগিয়ে গেলেন তিনি।

সোমবার (১৭ জানুয়ারি) মেলবোর্ন টেনিস কোর্টে ম্যাচের শুরু থেকেই নিজের পুরনো রূপে ধরা দেন নাদাল। তাতে প্রথম সেটে নাদালের কঞ্জির জোরের কাছে পাত্তাই পেলেন না গিরন। ৬-১ ব্যবধানে প্রথম সেটে স্রেফ উড়ে গেলেন তিনি।

প্রথম সেটে হেরে দমে না গিয়ে দ্বিতীয় সেটেই ফেরার চেষ্টা করেন আমেরিকান তারকা। কিন্তু টেনিসের সাবেক নাম্বার ওয়ান তারকার সাথে পেরে উঠেননি তিনি। লড়াই করে হেরে যান ৬-৪ ব্যবধানে। তৃতীয় সেটেও দাঁড়াতেই পারেননি গিরণ। লড়াইয়ের আভাস দিয়ে হেরে গেছেন ৬-২ সেটের ব্যবধানে।

দীর্ঘ দিন পর জয় দিয়ে কোর্টে ফিরতে পেরে খুশি নাদাল। ৩৫ বছর বয়সী এই স্প্যানিয়ার্ড বলেন, ‘এই পাঁচ মাসে আমার অনেক কঠিন সময়, কঠিন মুহূর্ত গিয়েছে। এ বিষয়ে বিন্দুমাত্রও সন্দেহের কারণ নেই। আপনি যখন ইনজুরি কাটিয়ে ফিরবেন, বুঝতে পারবেন দিনের পর দিন কি কঠিন সময় যাচ্ছে। কিন্তু আমি ঠিক থাকার চেষ্টা করছি। গত সপ্তাহে আমি তিনটা ম্যাচ এবং একটি টুর্নামেন্ট জিতেছি।’

ইনজুরির সাথে এখনও যুদ্ধ করছেন রজার ফেদেরার। ভিসা বাতিল হওয়ার জন্য এবারের অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে পারছেন না নোভাক জোকোভিচও। তাই ‘বিগ থ্রি’র একমাত্র সদস্য হিসাবে এবারের আসরের আলোটুকু নাদালের দিকেই। ২০০৯ সালে একবারই অস্ট্রেলিয়ান ওপেন জিতেছিলেন নাদাল।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :