গ্র্যান্ড স্লাম জিতে কাঁপছিলেন সাবালেঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:০৯ পিএম, ২৮ জানুয়ারি ২০২৩
গ্র্যান্ড স্লাম জিতে কাঁপছিলেন সাবালেঙ্কা

জয়ের পর স্নায়ুচাপে ভোগার তো কোনো কারন নেই! অথচ প্রথম গ্র্যান্ড স্লামের ফাইনালে গিয়েই ট্রফি উঁচিয়ে ধরার উচ্ছ্বাস কোনোভাবেই আটকে রাখতে পারছিলেন না আরিনা সাবালেঙ্কা। ২৪ বছর বয়সী বেলারুশিয়ান টেনিস তারকা আনন্দে আত্মহারা। জয়ের পর নিজের অনুভুতি জানাতে গিয়েও যেন কাঁপছিলেন। অস্ট্রেলিয়ান ওপেনে শনিবার রিবাকিনাকে ৪-৬, ৬-৩-৬-৪ গেমে হারিয়েছেন সাবালেঙ্কা।

এবার অস্ট্রেলিয়ান ওপেনে পঞ্চম বাছাই ছিলেন এই বেলারুশ কণ্যা। সেখান থেকেই জিতে নিলেন ক্যারিয়ারে প্রথম গ্র্যান্ড স্লাম। ট্রফি নেওয়ার পর তিনি বলেন, ‌ “আমি এখনও কাঁপছি এবং খুব স্নায়ুচাপে ভুগছি। এরপর আবার আমি ট্রফি নিয়েছি বিলি জেন কিংয়ের (টেনিসের সাবেক এক নম্বর খেলোয়াড়) কাছ থেকে। তার কাছ থেকে ট্রফি পাওয়াটা আমার জন্য অনেক অনুপ্রেরণার। বিলি আমাদের খেলাধুলার জন্য যা করেছেন, তার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এর চেয়ে বেশি কৃতজ্ঞ হতে পারি না আমি।”

এদিকে রিবাকিনার বিপক্ষে ম্যাচ শুরুর আগেই মানিসকভাবে এগিয়ে ছিলেন সাবালেঙ্কা। কারণ আগে তিনবার তার মুখোমুখি হয়ে সবগুলোতেই জিতেছিলেন। তবে ফাইনালে শুরুতেই ধাক্কা খান তিনি। প্রথম সেটেই হেরে বসেছিলেন। সেই ধাক্কা সামলে তিনি এগিয়ে যান আত্মবিশ্বাসের সঙ্গে।

রিবাকিনাকে ধন্যবাদ জানিয়ে সাবালেঙ্কা বলেন, “এলেনাকে অভিনন্দন জানাতে চাই। দারুন একজন খেলোয়াড় সে। আজও (শনিবার) শুরুটা খুব ভালো হয়েছিল তার। আমাদের সামনে আরও অনেকবার দেখা হবে এবং ভালো লড়াই হবে।আমরা অনেকবার গ্র্যান্ড স্লামের ফাইনালে খেলবো।"

এদিকে দ্বিতীয় গ্র্যান্ড স্লামের হাতছোয়া দূরত্ব থেকে ফিরেছেন রিবাকিনা। এরআগে ২৩ বছর বয়সী এই কাজাখস্তানের টেনিস তারকা উইম্বলডন জিতে দেশটির হয়ে ইতিহাস গড়েছিলেন।

হারের পর তিনি বলেন, “শিরোপা জয়ের জন্য এবং নতুন বছরে দুর্দান্ত শুরুর জন্য সাবালিঙ্কাকে ধন্যবাদ জানাতে চাই। এই সাফল্যের জন্য তাকে অনেক পরিশ্রম করতে হয়েছে। আমরা হয়তো আরও লড়াইয়ের মুখোমুখি হতে যাচ্ছি।"

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

অস্ট্রেলিয়ান ওপেনে নতুন রানি সাবালেঙ্কা

অস্ট্রেলিয়ান ওপেনে নতুন রানি সাবালেঙ্কা

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রিবাকিনা ও সাবালেঙ্কা

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রিবাকিনা ও সাবালেঙ্কা

এবার মেয়েদের শীর্ষ বাছাইয়েরও বিদায়

এবার মেয়েদের শীর্ষ বাছাইয়েরও বিদায়

ফাইনালে জকোভিচ, জিতলেই নাদালের পাশে বসবেন

ফাইনালে জকোভিচ, জিতলেই নাদালের পাশে বসবেন