অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রিবাকিনা ও সাবালেঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১০ পিএম, ২৬ জানুয়ারি ২০২৩
অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে রিবাকিনা ও সাবালেঙ্কা

দারুন পারফরম্যান্স দিখিয়ে বেলারুশের ২৪ বছর বয়সী টেনিস খেলোয়াড় অ্যারিনা সাবালেঙ্কা এখন শিরোপা থেকে এক হাত দূরে। অস্ট্রেলিয়ান ওপেনে ফাইনালে উঠেছেন তিনি। সেমিফাইনালে তিনি উড়িয়ে দিয়েছেন মাগদা লিনেটকে। তার আগেই ফাইনালে উঠেছেন কাজাখস্তানের এলেনা রিবাকিনা।

সাবালেঙ্কা এখনও গ্রান্ড স্লাম জেতেননি। আর প্রথম কোনো গ্র্যান্ড স্ল্যামের এককে শেষ চারে ওঠা পোলিশ অবাছাই লিনেট শুরুটা করেছিলেন দারুন। লড়াইয়ের আভাস দিয়েছিলেন তিনি।

তবে প্রথম সেটে তিনি টাইব্রেকারে হেরে যায়। দ্বিতীয় সেটে অবশ্য লড়াই করতে পারেননি। ছন্দ হারিয়ে ফেলেন তিনি। ৭-৬ (৭-১), ৬-২ গেমে জেতেন সাবালেঙ্কো। এ নিয়ে নতুন বছরে টানা দশ ম্যাচের সবগুলোতেই জিতেছেন সাবালেঙ্কা। কোনো ম্যাচ হারেননি তিনি।

এই আসরে তো বটেই, এই বছরে এখন পর্যন্ত ১০ ম্যাচ খেলে সবকটিতে জিতলেন বেলারুশ তারকা সাবালেঙ্কা। এর কোনো ম্যাচে একটিও সেট হারেননি ২৪ বছর বয়সী তারকা। এরআগে তিনবার গ্রান্ড স্লামের সেমিফাইনালে খেলেছেন সাবালেঙ্কা। কিন্তু এই প্রথম ফাইনালে উঠলেন।

এরআগে আরেক সেমিফাইনালে ভিক্টোরিয়া আজারেঙ্কাকে উড়িয়ে ফাইনালে উঠে রিবাকিনা। আজারেঙ্কার বিপক্ষে তিনিও প্রথম সেটে টাইব্রেকারে জেতেন। কিন্তু পরের সেটে এক চাটিয়া দাপটে ম্যাচ জেতেন।

আজারেঙ্কাকে ৭-৬ (৭-৪), ৬-৩ গেমে হারান রিবাকিনা। এরআগে অবশ্য গ্রান্ড স্লাম জয়ের ইতিহাস রয়েছে কাজাখস্তানের রিবাবিনার।


স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

অপ্রতিরোধ্য গতিতে ছুটছেন জোকোভিচ

অপ্রতিরোধ্য গতিতে ছুটছেন জোকোভিচ

এবার মেয়েদের শীর্ষ বাছাইয়েরও বিদায়

এবার মেয়েদের শীর্ষ বাছাইয়েরও বিদায়

অস্ট্রেলিয়ান ওপেনে নেই নাওমি ওসাকাও

অস্ট্রেলিয়ান ওপেনে নেই নাওমি ওসাকাও