টরন্টো মাস্টার্স থেকে পরিশ্রান্ত জকোভিচের নাম প্রত্যাহার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৬ পিএম, ২৪ জুলাই ২০২৩
টরন্টো মাস্টার্স থেকে পরিশ্রান্ত জকোভিচের নাম প্রত্যাহার

ক্লান্তির কারণে এটিপি টরন্টো মাস্টার্স থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন বিশ্বের দুই নম্বর তারকা নোভাক জকোভিচ। উইম্বলডনের ফাইনালে ২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী জকোভিচ স্প্যানিশ তরুণ কার্লোস আলকারাজের কাছে পরাজিত হওয়ার এক সপ্তাহ পর টরন্টোতে খেলতে অস্বীকৃতি জানালেন।

টেনিস কানাডা থেকে প্রকাশিত এক বিবৃতিতে চারবারের বিজয়ী জকোভিচ এমন তথ্য জানিয়েছেন। জকোভিচের না খেলার সিদ্ধান্তে আগামী ৭ আগস্ট থেকে শুরু হওয়ায় ইউএস ওপেনের প্রস্তুতিমূলক এই টুর্নামেন্টের আকর্ষণ অনেকাংশেই কমে গেল।

জকোভিচ বলেন, “কানাডার সময়টা আমি সব সময়ই উপভোগ করেছি। কিন্তু আমার দলের সাথে কথা বলার পর মনে হয়েছে এটাই সঠিক সিদ্ধান্ত। আমি টুর্নামেন্ট পরিচালক কার্ল হেলকে ধন্যবাদ জানাতে চাই, তিনি আমার সিদ্ধান্ত বুঝতে পেরেছেন। আমি সত্যিই আশা করি আবারও কানাডায় ফিরতে পারবো। এখানকার সমর্থকরা চমৎকার।”

জকোভিচের অনুপস্থিতিতে উইম্বলডন কোয়ার্টার ফাইনালিস্ট ক্রিস্টোফার ইউবাংকস টরন্টোর মূল ড্র’তে সরাসরি প্রবেশের সুযোগ পেলেন। উইম্বলডনের শেষ আটে পৌঁছাতে এই মার্কিন খেলোয়াড় পঞ্চম বাছাই স্টিফানোস সিতসিপাস ও ১২তম বাছাই ক্যামেরুন নরিকে পরাজিত করেছিলেন।

২০০৭, ২০১১, ২০১২ ও ২০১৬ কানাডিয়ান শিরোপা জয় লাভ জকোভিচের অনুপস্থিতি অনুভূত হবে স্বীকার করেন হেল বলেছেন, “অবশ্যই এ বছর জকোভিচ খেলতে না পারায় আমরা হতাশ। সে একজন দুর্দান্ত খেলোয়াড়। আমাদের দর্শকরা তাকে দেখার জন্য মুখিয়ে ছিল। তাকে আমরা সবাই খুব বেশি মিস করবো। যদিও এবারের ইভেন্টে শীর্ষ তারকাদের একটি লম্বা তালিকা অপেক্ষা করছে। বিশ্বের শীর্ষ ৪২জন খেলোয়াড়ের মধ্যে ৪১জনই এবার অংশ নিচ্ছে।”


শেয়ার করুন :