শুধু শিক্ষাদানে সীমাবদ্ধ নয়, খেলাধুলায় উৎসাহ দিতে হবে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৩ পিএম, ০৪ জুলাই ২০১৯
শুধু শিক্ষাদানে সীমাবদ্ধ নয়, খেলাধুলায় উৎসাহ দিতে হবে

নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (৪ জুলাই) ফতুল্লার কাশিপুর হাটখোলা খেলার মাঠে সদর উপজেলা প্রশাসনের আয়োজনে আনন্দ উৎসবের মধ্য দিয়ে এ টুর্নামেন্টের উদ্বোধন অনুষ্ঠিত হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিকের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে পায়রা উড়িয়ে টুর্নােমেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. জসিম উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি ও কাশিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল, নারায়ণগঞ্জ সদর উপজেলার প্রাথমিক শিক্ষা অফিসার মনিরুল হক প্রমুখ।

জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা আমরা কখনো ভুলতে পারব এবং ভুলারও না। বঙ্গবন্ধুকে স্মৃতির স্মরণের আজকের যে খেলাধুলার আয়োজন করা হয়েছে এখানেই সীমাবদ্ধ না থেকে দেশের জন্য বঙ্গবন্ধুর অবদান সম্পর্কে আমাদের ভবিষ্যৎ শিক্ষার্থীদের মাঝে তুলে ধরতে হবে। তাদেরকে জানাতে হবে, দেশের জন্য বঙ্গবন্ধু কতো কী করেছেন এবং কতটুকু অবদান রয়েছে। এছাড়া দেশের জন্য বঙ্গবন্ধুর পাশাপাশি বঙ্গমাতারও অবদান কোন অংশে কম নেই।
sportsmail24

তিনি আরও বলেন, আগামী দিনের ভবিষ্যৎ শিক্ষার্থীদের শিক্ষাদানের ওপর সীমাবদ্ধ রাখলে চলবে না। তাদের শিক্ষার পাশাপাশি খেলাধুলায় উৎসাহ দিতে হবে। ভালোভাবে লেখাপড়া করে নিজের স্কুলের সুনামসহ বাবা-মায়ের মুখ উজ্জ্বল করতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে গোগনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নওশেদ আলী, আলীরটেক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মতিউর রহমান মতি, কাশিপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোমেন শিকদার, ফতুল্লা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এমএ মান্নান, কাশিপুর ইউনিয়ন পরিষদ সদস্য শামীম আহম্মেদ, মেজবাউর রহমান, পলাশ, কাশিপুর ইউনিয়ন আওয়ামী লীগ শিক্ষা বিষয়ক সম্পাদক আতাউর রহমান আতা, ফতুল্লা থানা যুবলীগের সাংগঠনিক সম্পাদক রায়হান শরীফ বিন্দু, বিশিষ্ট ব্যবসায়ী শাহাদাত হোসেন শ্যামলসহ প্রমুখ উপস্থিত ছিলেন।
sportsmail24

বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের এ টুর্নামেন্টে নারায়ণগঞ্জ সদর উপজেলার ২০টি দল অংশগ্রহণ করছে। এর মধ্যে ১০টি নারী ও ১০টি পুরুষ দল অংশগ্রহণ করছে। উদ্বোধন শেষে টুর্নামেন্টের উদ্বোধনী খেলায় আলীরটেক সরকারি প্রাথমিক বিদ্যালয় (নারী) ও ভোলাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় (নারী) অংশগ্রহণ করে। খেলায় হাড্ডা-হাড্ডি লড়াই করে আলীরটেক স্কুলকে ১-০ গোলে হারিয়ে জয় লাভ করে ভোলাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়।

অন্যদিকে ডিগ্রিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ) বনাম কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় (পুরুষ) খেলায় নির্ধারিত সময়ে কোন গোল না হওয়ায় টাইব্রেকারের মাধ্যমে কাশিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় বিজয়ী হয়।


শেয়ার করুন :


আরও পড়ুন

কেশবপুরে বেল্ট টেস্ট ও কারাত ফাইট প্রতিযোগিতা অনুষ্ঠিত

কেশবপুরে বেল্ট টেস্ট ও কারাত ফাইট প্রতিযোগিতা অনুষ্ঠিত

রাজবাড়ীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনু‌ষ্ঠিত

রাজবাড়ীতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল অনু‌ষ্ঠিত

স্বাধীন বাংলা ফুটবল দলের লুৎফর রহমানের পাশে কেউ নেই!

স্বাধীন বাংলা ফুটবল দলের লুৎফর রহমানের পাশে কেউ নেই!

কুড়িগ্রামে আন্তর্জাতিক অলিম্পিক দিবস পালন

কুড়িগ্রামে আন্তর্জাতিক অলিম্পিক দিবস পালন