বরিশালের কাছে হেরে ছিটকে যাওয়ার শঙ্কায় ঢাকা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৪৯ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২২
বরিশালের কাছে হেরে ছিটকে যাওয়ার শঙ্কায় ঢাকা

ফরচুন বরিশালের বিপক্ষে রাউন্ড পর্বে নিজেদের শেষ ম্যাচে হারের স্বাদ নিয়ে প্লে-অফে খেলায় শঙ্কায় পড়লো তারকা নির্ভর দল মিনিস্টার ঢাকা। বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রাউন্ড রবিনের নিজেদের শেষ ম্যাচে বরিশালের বিপক্ষে ৮ উইকেটের বড় ব্যবধানে হেরে গেছে মাহমুদউল্লাহ রিয়াদের দল ঢাকা।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) টস জিতে প্রথমে ব্যাট করে ৯ উইকেটে মাত্র ১২৮ রানের সংগ্রহ গড়ে মিনিস্টার ঢাকা। জবাবে ২৭ বল বাকি রেখে মাত্র ২ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে সাকিব আল হাসানের ফরচুন বরিশাল। দু’দলের জন্য ম্যাচটি ছিল রাউন্ড রবিনে নিজেদের শেষ ম্যাচ।

প্রথমে ব্যাট করতে নেমে তামিম ইকবাল ছাড়া ব্যাট হাতে ব্যক্তিগত ইনিংস দুই অংকের ঘরে নিয়ে যেতে পেরেছে মাত্র একজন ব্যাটার। ওপেনার তামিম ইকবালের ব্যাট থেকে আসে ৬৬ রান। ৫০ বল খেলে ৯টি চার ও একটি ছক্কার মারে তিনি এ রান করেন।

তামিম ছাড়া ব্যক্তিগত দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ২১ রান করেন শুভাগত হোম। ২৭ বল খেলে ২টি চার ও এক ছক্কায় তিনি এ রান করেন। এই দজন ছাড়া বাকি সবাই ছিলেন সিঙ্গেল ডিজিটে। রাউন্ড রবিনে নিজেদের শেষ ও দশম ম্যাচে ফরচুন বরিশালের বোলারদের বোলিং তোপে মাত্র ১২৮ রানের স্কোর গড়ে ঢাকা।

বরিশালের পক্ষে ২টি করে উইকেট শিকার করে শফিকুল ইসলাম, ডোয়াইন ব্রাভো এবং মেহেদী হাসান রানা। এছাড়া মুজিবউর রহমান এবং সাকিব আল হাসান একটি করে উইকেট শিকার করেন।

১২৯ রানের জবাবে ব্যাট করতে নেমে ওপেনার মুনিম শাহরিয়ারের পর নাজমুল হাসান শান্ত এবং অধিনায়ক সাকিব আল হাসানের ব্যাটে ২৭ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় বরিশাল। মুনিম শাহরিয়া ৩৭ রানে আউট হলেও শান্ত ২৮ এবং সাকিব ৫১ রানে অপরাজিত ছিলেন। এছাড়া ওপেনার ক্রিস গেইল করে ৭ রান।

জয়ের ম্যাচে সেরা খেলোয়াড় হয়েছেন ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি করা সাকিব আল হাসান। এর মধ্য তিয়ে টানা পাঁচ ম্যাচে টানা ম্যাচ সেরা হওয়ার রেকর্ড গড়লেন দেশসেরা এ অলরাউন্ডার।

এ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে আবারও শীর্ষে ফিরেছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ফরচুন বরিশাল। অন্যদিকে, রাউন্ড রবিন পর্বে নিজেদের ম্যাচ শেষ হলেও ৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে মিনিস্টার ঢাকা।

চতুর্থ ও পঞ্চম স্থানে থাকা যথাক্রমে চট্টগ্রাম ও খুলনার এখনো একটি ম্যাচ বাকি রয়েছে। দল দুটি নিজেদের শেষ ম্যাচ জয় তুলতে পারলেপ্লে-অফে উঠার দৌড় থেকে ছিটকে যাবে ঢাকা। তবে দুই দলের মধ্যে যেকোনো একটি দল হারলেই ঢাকার প্লে-অফে খেলা নিশ্চিত হবে।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলে দর্শক ফেরাতে চায় বিসিবি, অপেক্ষা সবুজ সঙ্কেতের

বিপিএলে দর্শক ফেরাতে চায় বিসিবি, অপেক্ষা সবুজ সঙ্কেতের

ঢাকার শেষ পর্বে চলবে পাঁচ দলে গুরুত্বপূর্ণ লড়াই

ঢাকার শেষ পর্বে চলবে পাঁচ দলে গুরুত্বপূর্ণ লড়াই

শাস্তি পেয়েও নিজেকে নির্দোষ দাবি বোপারার

শাস্তি পেয়েও নিজেকে নির্দোষ দাবি বোপারার

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে জরিমানার কবলে সোহান

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে জরিমানার কবলে সোহান