শাস্তি পেয়েও নিজেকে নির্দোষ দাবি বোপারার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৪ এএম, ১০ ফেব্রুয়ারি ২০২২
শাস্তি পেয়েও নিজেকে নির্দোষ দাবি বোপারার

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের সবচেয়ে আলোচিত ঘটনার মধ্যে একটি বল টেম্পারিং ইস্যু। এর জন্য শাস্তি পেয়েছেন সিলেট সানরাইজার্সের ইংলিশ ক্রিকেটার রবি বোপারা। শাস্তি পেলেও নিজেকে নির্দোষ দাবি করেছেন তিনি।

সোমবার (৭ ফেব্রুয়ারি) খুলনা টাইগার্সের বিপক্ষে ইনিংসের ৯ম ওভারে বল টেম্পারিং ইস্যুতে সিলেট সানরাইজার্সকে জরিমানা করে ম্যাচ আম্পায়ার। এ ঘটনাকে ভুল বোঝাবুঝি বলে জানিয়েছেন বোপারা। তিনি জানিয়েছেন, নাকাল বল করতে চেয়েছিলেন তিনি। এ কারণেই এইভাবে বল ধরেছেন।

খুলনা টাইগার্সের বিপক্ষে ম্যাচের ওই ঘটনার টিভি রিপ্লেতে দেখা যাচ্ছিলো বোপারা বলের আকৃতি পরিবর্তন করছেন। এ ঘটনার পর বল পরিবর্তনেরও সিদ্ধান্ত নেন আম্পায়াররা।

এ ম্যাচের পর নিয়ম অনুযায়ী রবি বোপারাকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ করেন ম্যাচ রেফারি দেবব্রত পাল। শাস্তির বিরুদ্ধে আপিল করলে বিপিএল টেকনিক্যাল কমিটি ম্যাচ ফির ৭৫ শতাংশের পাশাপাশি বোপারের নামের পাশে তিন ডিমেরিট পয়েন্ট যোগ করে।

বুধবার (৯ ফেব্রুয়ারি) কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে হারের পর সংবাদ সম্মেলনে আসেন রবি বোপারা। সেখানেই নিজেকে নির্দোষ দাবি করেন তিনি। পাশাপাশি সংবাদ সম্মেলনে বল দিয়ে ঘটনার ব্যাখ্যা করেন বোপারা।

বলেন, ‘যেটা ঘটেছিলো সেটা হলো আমার নাকাল বল করা নিয়ে। আপনি জানেন দৌড়ানোর সময় বল লুকিয়ে রাখছিলাম। মাঝে মাঝে আমি দৌড়ানোর সময় বল এভাবে ধরি, মাঝে মাঝে এরকম ধরি অফ কাটার করার জন্য। আর যখন নাকাল বল করি তখন আপনাকে গ্রিপটা এভাবেই ধরতে হবে। এই গ্রিপটা এতো সহজ নয়, বিশেষ করে ভেজা বলে।’

তিনি আরও বলেন, ‘আপনাকে বলের সেরা অংশটা খুঁজে নিয়ে তবেই আঙুল এভাবে বসাতে হবে যা আপনাকে আত্মবিশ্বাসী করবে। অন্যথায় কিন্তু বল উড়তে শুরু করতে পারে, নো বল হতে পারে। আর এ কারণেই বলের সেরা জায়গাটা আপনাকে খুঁজে নিতে হবে ঠিক এমন করে।’

হতাশা প্রকাশ করলেও ঘটনা মেনে নিয়েছেন বলে জানিয়েছেন বোপারা। বলেন, ‘মাঝে মাঝে আপনাকে মানিয়ে নিতে হবে যেখানে প্রয়োজন, এরপর আত্মবিশ্বাসী হলেই কেবল বলটা করতে পারবেন। আর আমার মনে হয় এই জায়গাটাতে একটা ভুল বোঝাবুঝি হয়েছে। হ্যাঁ পুরো ব্যাপারটা হতাশার কিন্তু এটাই জীবন।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে জরিমানার কবলে সোহান

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ জানিয়ে জরিমানার কবলে সোহান

বল টেম্পারিং: রবি বোপারোকে বিসিবির কঠোর শাস্তি

বল টেম্পারিং: রবি বোপারোকে বিসিবির কঠোর শাস্তি

সিলেটকে বিদায় করে সবার আগে প্লে-অফে বরিশাল

সিলেটকে বিদায় করে সবার আগে প্লে-অফে বরিশাল

ঘরের মাঠে বাজলো সিলেটের ‘বিদায় ঘণ্টা’

ঘরের মাঠে বাজলো সিলেটের ‘বিদায় ঘণ্টা’