সমালোচনা করায় শাস্তি পেলেন সালাউদ্দিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৮ পিএম, ১৫ জানুয়ারি ২০২৩
সমালোচনা করায় শাস্তি পেলেন সালাউদ্দিন

আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে কথা বলায় শাস্তি পেলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিন। সংবাদ মাধ্যমে কথা বলার সময় তিনি এমন আশংকার কথাও জানিয়েছিলেন। এবার সেটাই সত্যি হলো।

প্রকাশ্যে এলবিডাব্লু আউট নিয়ে কথা বলায় তার ম্যাচ ফি'র ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তিনটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে বিপিএলের সফলতম কোচের নামের সঙ্গে। রোববার রাতে বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই শাস্তির কথা জানায়।

তার বিরুদ্ধে আচরণবিধির ২.৭ ধারা অনুযায়ী লেভেল ২ ভাঙার অভিযোগ আনা হয়। ক্রিকেটার ও সাপোর্টিং স্টাফদের জন্য এই ধারা রয়েছে। এতে বলা আছে, ম্যাচের কোনো ঘটনা নিয়ে প্রকাশ্যে অনুপযুক্ত ও সমালোচনা করা।

বিসিবির সাংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ম্যাচের তৃতীয় ও চতুর্থ আম্পায়ার সালাউদ্দিনের বিপক্ষে এই অভিযোগ আনেন। সালাউদ্দিনও দায় স্বীকার করে নেন। এ কারনে শুনানির প্রয়োজন হয়নি।ম্যাচ রেফারি দেবব্রত পাল এই শাস্তি দেন।

ঘটনাটি শনিবার চট্টগ্রামে জহুর আহমে চৌধুরী স্টেডিয়ামে ফরচুন বরিশাল ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স ম্যাচে। জয়ের জন্য ব্যাট করছিল কুমিল্লা। ম্যাচের ১৪তম ওভারে ইফতেখারের বলে এলবিডাব্লু আউট হন।

জাকের আলী। রিভিউ নিলে দেখা যায় বল লেগ স্ট্যাম্পের বাইরে পড়েছে। সামান্য অংশ লেগে আছে পিচের মধ্যে। আইসিসির নিয়মানুয়ায়ী এটা আউট না। কিন্তু টিভি আম্পায়ার তানভির আহমেদ সেটা আউট দিলে সবাই অবাক হয়ে যান।

এরপর সংবাদ মাধ্যমে সমালোচনার ঝড় ওঠে। সামাজিক যোগযোগ মাধ্যমে নেতবাচক পোস্টে ভরে যায়। এসব দেখে মধ্যে রাতে বিসিবি সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, বিপিএলে নিয়ম পরিবর্তন করা হয়েছে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সালাউদ্দিন বলেন, ‍“এই ‍মুহূর্তে আমি আসলে কিছু বলতে পারব না। এটা নিয়ে তো বিতর্ক অনেক চলছে। কী করতে পারি? আমাদের তো কিছু করার নেই। আমরা মাঠে চিলল্লাচিল্লি করি, এটা কি চান?”

তিনি বলেন, “এমনিই সাসপেন্ড করে দেবে। ঠিক আছে! যেহেতু খেলা চলছে। প্রতিবাদ করেও তো লাভ নেই। আমরা লিখিত দেব বা প্রতিবাদ করব যে, সেটা করেও লাভ নেই। কোনো লাভ হবে না। আসলে কিছু করার নেই। হাত-পা বাঁধা আছে। যা হবার তাই হবে আর কী!”


স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলের সমাপনীতে থাকছে চমক

বিপিএলের সমাপনীতে থাকছে চমক

বাংলাদেশ নয়, রবিনের স্বপ্ন ইংল্যান্ডে ক্যারিয়ার গড়া

বাংলাদেশ নয়, রবিনের স্বপ্ন ইংল্যান্ডে ক্যারিয়ার গড়া

বিপিএলে ডিআরএস নয়, ব্যবহার হবে এডিআরএস

বিপিএলে ডিআরএস নয়, ব্যবহার হবে এডিআরএস

প্রশ্নবিদ্ধ আউটের ‘প্রশ্নবিদ্ধ’ ব্যাখ্যা দিল বিসিবি

প্রশ্নবিদ্ধ আউটের ‘প্রশ্নবিদ্ধ’ ব্যাখ্যা দিল বিসিবি