বিপিএলে নতুন ‌‘তকমা’ পেলেন সাইফুদ্দিন

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৩:২০ এএম, ২৬ নভেম্বর ২০১৭
বিপিএলে নতুন ‌‘তকমা’ পেলেন সাইফুদ্দিন

ক্রিকেটের রেকর্ডের শেষ নেই। রেকর্ডের রেকর্ড যেমন ভালোর দিকে রয়েছে ঠিক তেমনি তার বিপরীতে খারাপের রেকর্ডও রয়েছে। চলমান বিপিএলের আসরে তেমনি এক রেকর্ড গড়লেন কুমিল্লার হয়ে খেলা বাংলাদেশ জাতীয় দলের তরুণ তুর্কি সাইফুদ্দিন।

এবার বিপিএলের কুমিল্লার হয়ে শুরু থেকে ভালো বোলিং করে আসছিলেন সাইফুদ্দিন। তবে আজ (শনিবার) রাজশাহীর অধিনায়ক ড্যারেন স্যামি তার উপর রীতিমত ঝড় তুলে খেলেন। এক ওভারের তুলে নেন ৩২ রান। আর এর ফলে চলমান বিপিএলের সব চেয়ে খরুচে বোলারের তকমাটা সাইফুদ্দিনের নামের পাশেই যোগ হয়ে যায়।

রাজশাহী কিংসের বিপক্ষে নিজের চতুর্থ ও ইনিংসের শেষ ওভারে বল করতে আসেন সাইফুদ্দিন। ড্যারেন স্যামি শুরু করে চার মেরে। পরের বলে মারেন ছয়। তৃতীয় বলে নেন দুই রান। চতুর্থ বলে আবারও ছয়। পঞ্চম বল থেকে আসে অতিরিক্ত ১। ষষ্ঠ বলে আবারও ছয়। সপ্তম বলে আবার অতিরিক্ত। আর অষ্টম ও শেষ বলে আবার ছয়। অতিরিক্ত ২ সহ ব্যাট থেকে আসে ৩০ রান।

এর আগে এক ওভারে সর্বাধিক ২৯ রান দেওয়ার রেকর্ড ছিল আরেক বাংলাদেশি নাজমুল মিলনের। ২০১৩ সালে বিপিএলে ২৯ রান দিয়ে এই খরুচে বোলিংয়ের রেকর্ড গড়েন মিলন। এছাড়া ২০১২ সালে স্কট স্টাইরিস ২৭ ও ২০১৫ সালে রায়ান টেন ডেসকাটও এক ওভারে ২৭ রান দেন।

১৯৯৬ সালে জন্ম নেয়া মোহাম্মদ সাইফুদ্দিন বাংলাদেশের প্রথম শ্রেণির ক্রিকেটার। একজন বোলিং অল-রাউন্ডারও বটে। ২০১৬ অনুধধ্-১৯ ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলে নাম লেখান। তার টি-টোয়েন্টি অভিষেক ঘটে ২০১৬ সালের ১৩ নভেম্বর। এ ছাড়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সে হয়ে ২০১৬ থেকে খেলছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

রানের চূড়ায় মাহমুদুল্লাহ

রানের চূড়ায় মাহমুদুল্লাহ

সম্ভাবনাময় তরুণ পেসার আবু জায়েদ

সম্ভাবনাময় তরুণ পেসার আবু জায়েদ

নিজ ভূমিতে জিতলো চিটাগং

নিজ ভূমিতে জিতলো চিটাগং

আবারও ব্যর্থ গেইল-ম্যাককালাম, শীর্ষে খুলনা

আবারও ব্যর্থ গেইল-ম্যাককালাম, শীর্ষে খুলনা