মাঠে ফিরলেন ‘এমপি' মাশরাফি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:১৭ পিএম, ০২ জানুয়ারি ২০১৯
মাঠে ফিরলেন ‘এমপি' মাশরাফি

মাঠে আসার পর সাংবাদিকরা মাশরাফির সাথে ছবি তুলেন।

এবারের বিপিএলে রংপুর রাইডার্সের অধিনাক মাশরাফি বিন মুর্তজা। তাঁর এখন আরেকটা পরিচয়। তিনি এখন এক জন সংসদ সদস্য। তবে খেলাটাই যে মনে প্রাণে লালন করেন তারই প্রমাণ দিলেন মাশরাফি। 

আগামীকাল বৃহস্পতিবার মাশরাফির দল রংপুর রাইডার্সের আনুষ্ঠানিক অনুশীলন শুরু হবে। কিন্তু অনুশীলনের আগের দিন বুধবার দুপুর দেড়টার দিকে বাইকে চেপে চলে আসেন শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

মাশরাফি এসেই প্রায় ৩৫-৪০ মিনিট জিমে ছিলেন মাশরাফি। তবে এসময় সংবাদকর্মীদের পুরো দৃষ্টিই ছিল তাঁর দিকে। এমপি হয়ে আসার পর তাকে ঘিরে ধরেন সাংবাদিকরা। মাশরাফির সাথে ছবিও তুলেন অনেকে।

গত ২৩ ডিসেম্বর নড়াইলে গিয়েছিলেন মাশরাফি। কাল ঢাকায় ফিরেন। নিজ শহরে এবারের সফরটা সব মিলিয়ে ৯ দিনের ছিল।

একাদশ জাতীয় নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত কিংবদন্তী বাংলাদেশ ক্রিকেটার মাশরাফি নৌকা প্রতীকে ২ লাখ ৭১ হাজার ২১০ ভোট পেয়ে নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী এনপিপি চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৭ হাজার ৮৮৩ ভোট।

সম্প্রতি সংবাদ সংস্থা এএফপিকে দেওয়া বিশেষ এক সাক্ষাৎকারে সামাজিক যোগযোগ মাধ্যমে বিভিন্ন সামালোচনা সম্পর্কে মাশরাফি বলেন, ‘আমার অবস্থান থেকে আমি স্পষ্ট করে বলতে পারি, ভিন্ন দল কিংবা ভিন্ন বিশ্বাসের, ভিন্ন রাজনৈতিক আদর্শের মানুষের প্রতি আমার কোনও অশ্রদ্ধা নেই। আমার দলের প্রতি আমার নিরঙ্কুশ সমর্থন সত্ত্বেও বিরোধীদের প্রতি আমার শতভাগ শ্রদ্ধাবোধ রয়েছে এবং তা অব্যাহত থাকবে। বলছি এই কারণে যে, যার যার নিজের পছন্দমতো যে কাউকে সমর্থন করার অধিকার রয়েছে। বিরোধীদের আমি কেবল শ্রদ্ধাই জানাতে পারি আর সেটাই আমি করে থাকি’।

২০০১ সালে ডিম্বাবুয়ের বিপক্ষে টেস্টের মধ্য দিয়ে জাতীয় দলে অভিষেক হয় মাশরাফির। তিনি এখন পর্যন্ত ৩৬ টেস্ট, ২০২ টি ওয়ানডে এবং ৫৪টি টি-২০ ম্যাচ খেলেছেন। দেশ সেরা এ তারকা খেলোয়াড় আসন্ন বিশ্বকাপের পর ক্রিকেট থেকে হয়তো অবসর নিতে পারেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

৯৬ ভাগ ভোট পেয়ে এমপি হলেন মাশরাফি

৯৬ ভাগ ভোট পেয়ে এমপি হলেন মাশরাফি

স্ত্রীকে নিয়ে প্রচারণায় জামাই মাশরাফি

স্ত্রীকে নিয়ে প্রচারণায় জামাই মাশরাফি

না থেকেও আলোচনায় মাশরাফি, নির্বাচনেও জয় চান ভক্তরা

না থেকেও আলোচনায় মাশরাফি, নির্বাচনেও জয় চান ভক্তরা

রাজনীতিকদের খুব ভালো মানুষ হওয়া উচিত: মাশরাফি

রাজনীতিকদের খুব ভালো মানুষ হওয়া উচিত: মাশরাফি