গেইল-মানদীপের ব্যাটিং ঝড়ে পাঞ্জাবের টানা পঞ্চম জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫১ পিএম, ২৭ অক্টোবর ২০২০
গেইল-মানদীপের ব্যাটিং ঝড়ে পাঞ্জাবের টানা পঞ্চম জয়

চলমান আইপিএলে নিজেদের প্রথম সাত ম্যাচে মাত্র এক জয়ে কোণঠাসা হয়ে পড়েছিল কিংস ইলেভেন পাঞ্জাব। তবে ব্যাটিং দানব ক্রিস গেইল দলে যোগ দেওয়ার পর থেকেই বদলে গেছে তাদের ভাগ্য। গেইলের অংশ নেওয়া সর্বশেষ পাঁচ ম্যাচেই জয় তুলে নিয়ে পাঞ্জাব এখন প্লে-অফের দ্বারপ্রান্তে।

মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ডাবল সুপার ওভারে জয় তুলে ছন্দে থাকা পাঞ্জাবের কাছে সোমবার (২৬ অক্টোবর) পাত্তাই পায়নি কলকাতা নাইট রাইডার্স। গেইল ২৯ বলে ৫১ এবং মানদীপ সিংয়ের ৫৬ বলে অপরাজিত ৬৬ রানের ঝড়ো ইনিংসে কলকাতাকে ৮ উইকেটে হারিয়ে দিয়েছে পাঞ্জাব।

শারজায় আইপিএলের ৪৬তম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করে ওপেনার সুবমান গিল। এছাড়া অধিনায়ক ইয়ান মরগার ২৫ বলে ৪০ এবং শেষ দিকে ফার্গুসন ১৩ বলে অপরাজিত ২৪ রান করেন।

১৫০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাঞ্জাবের শুরুটা ছিল বেশ মন্থর। উদ্বোধনী জুটি ভাঙে ৪৭ রানে। অধিনায়ক রাহুল ২৫ বলে ২৮ রানে ফিরে গেলে ব্যাট হাতে মাঠে নামেন ক্রিস গেইল।

গেইল মাঠে নামার পর পাল্টে যায় দৃশ্য। শুরুতে দেখেশুনে খেললেও সময় গড়ানোর সঙ্গে ভয়ঙ্কর হয়ে ওঠেন তিনি। তবে চার-ছক্কার বৃষ্টি ঝড়িয়ে হাফ-সেঞ্চুরি পূরণ করে জয় থেকে মাত্র ৩ রান দূরে থাকতে সাজঘরে ফেরেন তিনি। ২৯ বলে ২ চার ও ৫ ছক্কায় ৫১ রানের ইনিংস খেলেন গেইল।

ক্যারিবিয়ান ব্যাটসম্যানকে যোগ্য সঙ্গ দেওয়া মানদীপ শেষ পর্যন্ত পরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়নে। ৫৬ বলে ৮ বাউন্ডারি ও ২ ছক্কায় অপরাজিত ৬৬ রান করেন মানদীপ। অন্যপ্রান্তে ২ রানে অপরাজিত ছিলেন নিকোলাস পুরান। ৭ বল বাকি থাকতেই টানা পঞ্চম জয় তুলে নেন পাঞ্জাব।

এদিকে এ জয়ে ১২ ম্যাচে সমান ৬ জয়-পরাজয়ে ১২ পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে ওঠে গেছে লোকেশ রাহুলের দল কিংস ইলেভেন পাঞ্জাব। অন্যদিকে সমান সংখ্যক ১২ ম্যাচে সমান সংখ্যক ৬ জয় নিয়ে রান রেটে পিছিয়ে থেকে পঞ্চম স্থানে নেমে গেছে কলকাতা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ব্যাটে ঝড় তুলে পান্ডিয়ার বর্ণবাদ বিরোধী বার্তা

ব্যাটে ঝড় তুলে পান্ডিয়ার বর্ণবাদ বিরোধী বার্তা

স্টোকসের ঝড়ো সেঞ্চুরিতে উড়ে গেল মুম্বাই

স্টোকসের ঝড়ো সেঞ্চুরিতে উড়ে গেল মুম্বাই

ধোনির কাছে পরাজয়ের স্বাদ পেল কোহলি

ধোনির কাছে পরাজয়ের স্বাদ পেল কোহলি

যেখানে রয়েছি, সেটা যন্ত্রণাদায়ক : ধোনি

যেখানে রয়েছি, সেটা যন্ত্রণাদায়ক : ধোনি