টেবিল থেকে কোকা-কোলার বোতল সরিয়ে দিলেন রাজা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৩ পিএম, ০২ মে ২০২৪
টেবিল থেকে কোকা-কোলার বোতল সরিয়ে দিলেন রাজা

চট্টগ্রামে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে নতুন আলোচনার জন্ম দিলেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। সিরিজ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে হাজির হয়ে টেবিলে থাকা কোকা-কোলার বোতল সরিয়ে দিয়েছেন তিনি।

টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে বৃহস্পতিবার (২ মে) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে হাজির হয়েছিলেন জিম্বাবুয়ে অধিনায়ক সিকান্দার রাজা। সংবাদ সম্মেলনে কথা বলার আগে বাংলাদেশ ক্রিকেটের বেভারেজ পার্টনার কোকা-কোলার বোতল সরিয়ে দেন তিনি।

রাজার এমন কর্মকাণ্ড ইসরাইল ও গাজার মধ্যকার যুদ্ধর কারণ হতে পারে বলে ধারণা করা হচ্ছে। কারণ, গাজায় ইসরাইলের আগ্রাসনকে কেন্দ্র করে বিশ্বের বিভিন্ন দেশে পশ্চিমা পণ্য বর্জনের হিড়িক চলছে। যার মধ্যে অন্যতম কোমল পানীয় ব্র্যান্ড কোকা-কোলার নামও রয়েছে।

গাজায় ইসরাইলের হামলাকে কেন্দ্র করে বাংলাদেশেও কোকা-কোলা বয়কটের ডাক দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে, বিশ্বব্যাপী কোকাকোলা বর্জনের অংশ হিসেবেই রাজাও এমন পদক্ষেপ নিলো। তবে এ বিষয়ে কোন কথা বলেননি তিনি।

রাজা জিম্বাবুয়ের হয়ে ক্রিকেট খেললেও তার জন্ম ও বেড়ে উঠা পাকিস্তানে। তবে দেশটিতে ক্রিকেট খেলার সুযোগ পাননি তিনি। পরে জিম্বাবুয়ে পাড়ি জমিয়ে সেখানের ক্রিকেটের সাথে যুক্ত হন। বর্তমানে তিনি জিম্বাবুয়ের অধিনায়ক হিসেবে দেশের প্রতিনিধিত্ব করছেন।

বিশ্বকাপের আগে সফররত জিম্বাবুয়ের ঘরের মাঠে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। শুক্রবার (৩ মে) চট্টগ্রামে সিরিজের প্রথম ম্যাচ মাঠে গড়াবে। সিরিজে প্রথম তিন ম্যাচ চট্টগ্রামে অনুষ্ঠিত হওয়ার পর বাকি দুটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ঢাকার মিরপুরে।

কোমল পানীয় কোম্পানি কোকা-কোলা বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে যুক্ত হয়েছে দুইভাবে। চলতি বছরের মার্চ থেকে বাংলাদেশ নারী জাতীয় ক্রিকেট দলের কিট স্পন্সর এবং নারী-পুরুষ দলের বেভারেজ পার্টনার হিসেবে প্রতিষ্ঠানটি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে চুক্তিবদ্ধ হয়েছে।



শেয়ার করুন :