পরিবারকে সময় দিতে আইপিএলে নেই জেমিসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৮ পিএম, ০৩ ফেব্রুয়ারি ২০২২
পরিবারকে সময় দিতে আইপিএলে নেই জেমিসন

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরের নিলামে নিউজিল্যান্ডের তরুণ পেসার কাইল জেমিসনকে তৈরি হয়েছিল আলোড়ন। যদিও রয়্যাল চ্যালেঞ্জার্সের হয়ে বলার মতো কোনো পারফর্ম করতে পারেননি তিনি। ১৫তম আসরের আগে মেগা নিলামেও তাকে ঘিরে তৈরি হতে পারতো আলোড়ন। এর আগেই আইপিএলের নিলাম থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন জেমিসন। জানিয়েছেন, আইপিএল চলাকালীন পরিবারকে সময় দিতে চান এবং নিজের খেলার উন্নতি করতে চান।

অভিষেকের পর আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ আলোড়ন তৈরি কাইল জেমিসন। এরপরেই আইপিএলে চড়া মূল্যে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুতে নাম লেখান এ কিউই পেসার।

আইপিএলে ১৫ ম্যাচের ৯ টিতেই ছিলেন মাঠের বাইরে। যে ছয় ম্যাচ খেলতে পেরেছিলেন সেখানে ৯.৬০ ওভারপ্রতি রান দিয়ে ৯ উইকেট শিকার করেছিলেন। আইপিএল বাজে কাটলেও জাতীয় দলের জার্সিতে নিজের শুরুর ধার ধরে রেখেছেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ সময় কাটানোয় আইপিএলের ১৫তম আসরেও দল পেতে পারতেন জেমিসন। কিন্তু আইপিএল চলাকালীন পরিবারকে সময় দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছেন তিনি।

তিনি বলেন, ‘(নিলামে না থাকার) দুটি ব্যাপার আছে এখানে। প্রথমত, গত ১২ মাসে এমআইকিউ (ম্যানেজড আইসোলেশন ও কোয়ারেন্টিন), সুরক্ষা বলয় এবং এইরকম পরিবেশে অনেক সময় কাটাতে হয়েছে। আগামী ১২ মাসের সূচিতে তাকিয়ে মনে হয়েছে, ওই ৬-৮ সপ্তাহ সময় (আইপিএল চলাকালীন) বাড়িতে থাকতে পারি।’

শুধু বিশ্রাম নয়, এ সময়ে নিজের খেলাতেও উন্নতি করতে চান জেমিসন। তার মতে সবসময় ম্যাচ খেলেই নিজের উন্নতই করা যায়নি। আলাদা কাজও করতে হয়। এ কারণেই আইপিএলের সময়টা নিজের উন্নতিতেও কাজে লাগাতে চান।

বলেন, ‘আন্তর্জাতিক ক্রিকেটে দুই বছর কাটানোর পর মনে হচ্ছে, নিজের খেলা নিয়ে কাজ করা প্রয়োজন। এই সময়ে যেখানে থাকা উচিত ছিল, সেখানে এখনও যেতে পারিনি এবং নিউ জিল্যান্ড দলে সব সংস্করণেই জায়গার জন্য লড়তে হলে, সবসময় শুধু ম্যাচ না খেলে নিজের খেলা নিয়ে কাজ করা উচিত।’

তবে আইপিএলের অন্য আসরের জন্য এ সিদ্ধান্ত নেননি জেমিসন। পরের আসরে আবারও আইপিএলে ফিরতে চান বলে জানিয়েছেন তিনি।

‘অবশ্যই আশা করব, এই টুর্নামেন্টে আবার নিজেকে মেলে ধরার সুযোগ পাব এবং ওই আবহে নিজেকে দেখতে পাব।’- বলেন জেমিসন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএলের চূড়ান্ত নিলাম তালিকায় পাঁচ বাংলাদেশি

আইপিএলের চূড়ান্ত নিলাম তালিকায় পাঁচ বাংলাদেশি

আইপিএলে ২২ সপ্তাহের বায়ো-বাবল, খেলবেন না স্টার্ক

আইপিএলে ২২ সপ্তাহের বায়ো-বাবল, খেলবেন না স্টার্ক

আইপিএল আয়োজনে আগ্রহী দক্ষিণ আফ্রিকা

আইপিএল আয়োজনে আগ্রহী দক্ষিণ আফ্রিকা

আইপিএলে লাক্ষ্ণৌ ফ্রাঞ্চাইজির অধিনায়ক রাহুল

আইপিএলে লাক্ষ্ণৌ ফ্রাঞ্চাইজির অধিনায়ক রাহুল