বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না উইলিয়ামসন-জেমিসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৯ পিএম, ২২ ডিসেম্বর ২০২৩
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলবেন না উইলিয়ামসন-জেমিসন

বিশ্বকাপ শেষে ঘরের মাঠে কেন উইলিয়ামসন-টিম সাউদিদের বিশ্রামে রেখেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে দল দিয়েছিল নিউজিল্যান্ড। এবার টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও খেলছেন না কেন উইলিয়ামসন। চলমান ওয়ানডে সিরিজ শেষে বাংলাদেশের বিপক্ষে ২৭ ডিসেম্বর থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি সিরিজে উইলিয়ামসন-সহ পেস অলরাউন্ডার কাইল জেমিসনও খেলছেন না।

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টায়েন্টি সিরিজে কেন উইলিয়ামসন এবং জেমিসনের না খেলার বিষয়টি নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড থেকে শুক্রবার (২২ ডিসেম্বর) নিশ্চত করা হয়েছে। না খেলার কারণ হিসেবে জানানো হয়, উইলিয়ামসনের হাঁটুতে সমস্যা এবং জেমিসন ভুগছেন হ্যামস্ট্রিং ইনজুরিতে।

এক বিবৃতিতে বলা হয়, সিরিজ থেকে অধিনায়ক কেন উইলিয়ামসন ছিটকে যাওয়ায় দলের নেতৃত্ব দিবেন বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনার। এছাড়া উইলিয়ামসন এবং জেমিসনের পরিবর্তে দলে রাচিন রবীন্দ্র ও জ্যাকব ডাফিকে যুক্ত করা হয়েছে।

ছিটকে যাওয়া দুই ক্রিকেটারকে নিয়ে আরও বলা হয়, হাঁটুর চোটের কারণে ছিটকে যাওয়া উইলিয়ামসন আপাতত পুনর্বাসন প্রক্রিয়ায় থাকবে এবং নতুন বছরে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজের আগে জেমিসনকে নিয়ে ঝুঁকি নিতে না চাওয়ায় তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

বাংলাদেশের বিপক্ষে স্বাগতিক নিউজিল্যান্ড সিরিজের প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২৭ ডিসেম্বর, নেপিয়ারে। একই মাঠে শনিবার বাংলাদেশ সময় ভোরে সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নামবে টাইগারা। এছাড়া সিরিজের বাকি দুই টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৯ ও ৩১ ডিসেম্বর। সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি ম্যাচই অনুষ্ঠিত হবে মাউন্ট মঙ্গানুইয়ে।

এদিকে, ইতিমধ্যে টানা দুই জয়ে ওয়ানডে সিরিজ জয় নিশ্চিত করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। সফরে সাকিব আল হাসান না থাকায় ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসন শান্ত।

নিউজিল্যান্ড টি-টোয়েন্টি দল
মিচেল স্যান্টনার (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জ্যাকব ডাফি, অ্যাডাম মিলনে, ড্যারিল মিচেল, জিমি নিশাম, গ্লেন ফিলিপস, রাচিন রবীন্দ্র, বেন সিয়ার্স, টিম সেইফার্ট, ইশ সোধি ও টিম সাউদি।


শেয়ার করুন :