গেইলের সেঞ্চুরি, সাকিবদের টার্গেট ১৯৪

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:২৭ পিএম, ১৯ এপ্রিল ২০১৮
গেইলের সেঞ্চুরি, সাকিবদের টার্গেট ১৯৪

আইপিএলে ব্যাট হাতে ঝড় দেখালেন কিংস ইলেভেন পাঞ্জাবের ক্রিশ গেইল। ৬৩ বল মোকাবেলা করে তিনি করেছেন ১০৪। তার এ ব্যাটংয়ের উপর বর করে সানরাইজ হায়দরাোদকে ১০৪ রানের টার্গেট দিয়েছে পাঞ্জাব।

পাঞ্জাবের হয়ে ৬৩ বলে ১১ ছয় ও ১ চারের সাহায্যে ১০৪ রান করেন ক্যারিবীয় ব্যাটিং দানব গেইল। আইপিএলের ১১তম আসরে খেলতে নেমে প্রথম ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে করেছেন ৬৩ রান। চলতি আইপিএল নিজের খেলা দ্বিতীয় ম্যাচে করেন ১০৪ রান।

মোহালির পাঞ্জাব ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে টসে জিতে ব্যাটিংয়ে নামে কিংস একাদশ পাঞ্জাব।

উদ্বোধনীতে গেইলের সঙ্গে ৫৩ রানের জুটি গড়ে সাজঘরে ফেরেন রাহুল। রশিদ খানের লেগ স্পিনে বিভ্রান্ত হন তিনি।এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরার আগে ২১ বলে ১৮ রান করেন পাঞ্জাবের এ ওপেনার।

তিনে ব্যাটিংয়ে নামা মায়াঙ্ক আগরওয়াল যোগ্য সঙ্গ দিতে পারেননি গেইলকে। দ্বিতীয় উইকেটে ৩০ রানের জুটি গড়ার পথে সিদ্ধার্থ কৌলের বলে ক্যাচ তুলে বিদায় নেন মায়াঙ্ক। তার আগে ৯ বলে এক ছয় এবং ২বাউন্ডারিতে ১৮ রান করে ফেরেন তিনি।

তৃতীয় উইকেটে গেইলের সঙ্গে ৮৩ রানের জুটি গড়েন করুন নায়ার। ভুবেনেশ্বর কুমারের গতির বলে ক্যাচ তুলে বিদায় নেয়ার আগে ২১ বলে ৩ বাউন্ডারি ও ১ ছক্কায় ৩১ রান করেন নায়ার।

উইকেটের এক প্রান্তে ব্যাটসম্যানরা আসা-যাওয়ার মিছিলে থাকলেও ব্যতিক্রম ছিলেন গেইল। ইনিংস শুরু করতে মাঠে নামা পাঞ্জাবের এ ওপেনার খেলেন শেষ বল পর্যন্ত। তার দায়িত্বশীলতায় ১৯৩ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়তে সক্ষম হয় পাঞ্জাব। শেষ দিকে ৬ বলে ১৪ রান করেন অ্যারন প্রিন্স।

সংক্ষিপ্ত স্কোর
পাঞ্জাব: ২০ ওভারে ১৯৩/৩ রান (গেইল ১০৪*, নায়ার ৩১, আগরওয়াল ১৮, রাহুল ১৮, প্রিন্স ১৪*)।


শেয়ার করুন :