টিকে রইলো মোস্তাফিজদের মুম্বাই

স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:৫৬ এএম, ০৫ মে ২০১৮
টিকে রইলো মোস্তাফিজদের মুম্বাই

চলমান আইপিএলে কেন যেন খেই হারিয়েছে ফেলেছে মোস্তাফিজের মুম্বাই ইন্ডিয়ান্স। এখন প্রতিটি ম্যাচই বাঁচা-মরার লড়াই তাদের। তেমনি একটি ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে দিয়েছে মুম্বাই। জয় পাওয়ার সঙ্গে টিকেও রইলো মোস্তাফিজদের দল।

১৭৫ রানের লক্ষ্যে ওপেনিংয়ে নেমে ৪২ বলে ৬ চার আর ৩ ছক্কায় ৫৭ রান করেন সূর্যকুমার যাদব। শুলত তার ব্যাটিংই জয়ের ভিত গড়ে দেয় মুম্বেইয়ের। শেষের দিকে পঞ্চম উইকেটে দলকে জয় পর্যন্ত নিয়ে গেছেন অধিনায়ক রোহিত শর্মা আর ক্রুনাল পান্ডিয়া। এক ওভার বাকি থাকতেই ৬ উইকেটে জয় তুলে নেয় মুম্বাই।

ক্রুনাল ১২ বলে করেন হার না মানা ৩১ রান। রোহিত করেন ১৫ বলে অপরাজিত ২৪ রান। এছাড়া হার্দিক পান্ডিয়া ১৩ বলে ২৩ রানের একটি ইনিংস খেলেন।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালোই ছিল পাঞ্জাবের। ইন্দোরের হলকার ক্রিকেট স্টেডিয়ামে ক্রিস গেইলের ব্যাটের ঝড় টর্নোডোতে রূপ নেয়ার অপেক্ষায় ছিল। কিন্তু ক্যারিবীয়ান ওপেনার হাত খুলে তাণ্ডব দেখানোর আগেই আউট হয়েছেন। অবশ্য তার ফিফটিতে ভর করেই নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৪ রানের লড়াকু পুঁজি পেয়েছিল পাঞ্জাব।

লোকেশ রাহুল আর গেইল মিলে ৪০ বলের উদ্বোধনী জুটিতে তুলেন ৫৪ রান। ২০ বলে ২৪ রান করা রাহুলকে ফিরিয়ে এই জুটিটি ভেঙে দেন মারকান্দে। এরপর ধীরেসুস্থে হাফ-সেঞ্চুরি তুলে নেন গেইল।

৪০ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় ৫০ রান করে উইকেট হারিয়ে বসেন গেইল। বেন কাটিংকে ছক্কা মারতে গিয়ে সূর্যকুমার যাদবের হাতে ধরা পড়েন ক্যারিবীয় এ দানব। ১৪ বলে ১৪ রান করে রান আউটের কাটা পড়েন যুবরাজ সিং।

এরপর করুন নায়ার কিছুটা চালিয়ে খেলতে ড়িয়ে ১২ বলে ১ চার আর ২ ছক্কায় ২৩ রান করে ফিরে যান। শেষদিকে এসে দলকে লড়াকু পুঁজি এনে দিয়েছেন মার্কাস স্টোয়নিস। ১৫ বলে ২টি করে চার-ছক্কায় ২৯ রানের এক ঝড়ো ইনিংস খেলেন তিনি।

গত ম্যাচের মতো আজও (শুক্রবার) একাদশে ছিলেন না কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ম্যাচ সেরা হয়েছেন সূর্যকুমার যাদব।


শেয়ার করুন :


আরও পড়ুন

অবশেষে কাউন্টি খেলছেন কোহলি

অবশেষে কাউন্টি খেলছেন কোহলি

আইপিএলের জন্য দেশে ফিরছেন না মালিঙ্গা

আইপিএলের জন্য দেশে ফিরছেন না মালিঙ্গা

গিল-কার্তিকের ব্যাটে চেন্নাইকে হারালো কলকাতা

গিল-কার্তিকের ব্যাটে চেন্নাইকে হারালো কলকাতা

বৃষ্টি আইনে দিল্লির জয়

বৃষ্টি আইনে দিল্লির জয়