আইপিএল নিয়ে আমার মাথাব্যাথা নেই : মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৩ এপ্রিল ২০২৩
আইপিএল নিয়ে আমার মাথাব্যাথা নেই : মাশরাফি

দল পেয়েও পারিবারিক কারণে নাম প্রত্যাহার করে নেওয়া সাকিব আল হাসান কয়েকদিন আগেই জানিয়েছেন, এবারের আইপিএলের কোন দলের খেলা দেখছেন না। বরং চলমান ডিপিএল নিয়ে ব্যস্ত রয়েছে। সাকিবের পর এবার সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও একই কথা বললেন। আইপিএল নিয়ে তার কোন মাথাব্যাথা নেই, বরং জাতীয় দল ভালো খেললে তিনিসহ দেশের সবাই খুশি হয়।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) ডিপিএলে ঢাকা লিওপার্ডসের বিপক্ষে শেষ বলে শ্বাসরুদ্ধকর এক জয় তুলে নিয়েছে মাশরাফির দল লিজেন্ডস অব রূপগঞ্জ। ম্যাচ শেষে সংবাদিকদের সাথে কথা বলেন দলের অধিনায়ক মাশরাফি।

আইপিএল নিয়ে এক প্রশ্নের জবাবে মাশরাফি বলেন, “আইপিএল নিয়ে আমার হেডেক (মাথাব্যথা) নেই। আইপিএলে লিটন খেলবে কি-না খেলবে, এটা আমার চিন্তার বিষয় না। আইপিএল আমার কাছে হেডেক না, হেডেক হচ্ছে বাংলাদেশ দল।”

জাতীয় দলের হয়ে ২০২০ সালের মার্চের পর আর খেলা হয়নি। তবে মনের মাঝে এখনো জাতীয় দল নিয়েই ভাবেন দেশের সবচেয়ে সফল এ অধিনায়ক। মাশরাফি বলেন, ‍“বাংলাদেশ দল ভালো খেলবে, আমরা যারা আছি, আপনারা (সাংবাদিক) যারা আছেন, সবাই খুশি হবো।”

এবারই প্রথমবারের মতো আইপিএল খেলতে গেছেন টাইগার ব্যাটার লিটন কুমার দাস। তার আগে বেশ কয়েক বছর ধরে নিয়মিত খেলা কাটার মাস্টার মোস্তাফিজকে চার্টার্ড বিমানে উড়িয়ে নিয়েও বেশ কয়েকটি ম্যাচে খেলায়নি দিল্লি।

মোস্তাফিজকে তাড়াহুড়ো করে উড়িয়ে নিয়েও না খেলানো উদাহরণ টেনে মাশরাফি বলেন, “আইপিএলে লিটন খেলছে, খুবই ভালো যে আমাদের একজন খেলছে। কিন্তু আপনি দেখুন, আমাদের মোস্তাফিজকে চার্টার্ড ফ্লাইটে নিয়ে ম্যাচ খেলায়নি।”

আইপিএলের প্রতি আসরেই বাংলাদেশের কোন না কোন ক্রিকেটার খেলে থাকেন। তবে যোগ্যতা থাকা সত্ত্বেও টাইগার ক্রিকেটারদের সেভাবে মূল্যায়ন করা হয় না। তবে ফ্র্যাঞ্চাইজিগুলো বাংলাদেশের ভক্তদের বেশ ভালোভাবেই ব্যবহার করে বলে উল্লেখ করেন মাশরাফি।

তিনি বলেন, “এখানে অনেক বিষয় থাকে, সোশ্যাল মিডিয়ার বিষয় থাকে, আমরাও এক্সাইটেড হয়ে যাই। আমাদের বাংলাদেশ ক্রিকেটের একটা ফ্যানবেজ আছে। যেটা হয়তো তারা ইউজ করতে পারে।”

আইপিএল খেলা টাইগার ক্রিকেটারদের নিয়ে মাশরাফি আরও বলেন,. “আমাদের প্লেয়ারদের তো অ্যাবিলিটি আছে। আমাদের নিলে যেন খেলায়, কিন্তু হয় না। এ জন্য এটা নিয়ে হেডেক দেখিয়ে লাভ নেই। আমাদের হেডেক হচ্ছে বাংলাদেশ দল।”


শেয়ার করুন :