অখ্যাত স্পিনার নিয়ে মুখ খুললেন প্রীতি

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৪:১৫ পিএম, ০২ জানুয়ারি ২০১৯
অখ্যাত স্পিনার নিয়ে মুখ খুললেন প্রীতি

এবারের আইপিএল সবচেয়ে আলোচিত নাম বরুণ চক্রবর্তী। তাকে ১০ কোটি টাকা দিয়ে কিনেছে প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব। কিন্তু অখ্যাত এই স্পিনারকে কেন এতো টাকা দিয়ে কিনলো দলটি?

এই নিয়ে চলছিল নানা জল্পনা কল্পনা। অবশেষে পাঞ্জাব কেন এতো টাকায় অখ্যাত বরুণকে কিনেছে তা নিয়ে মুখ খুললেন দলটির মালিক প্রীতি জিনতা।

প্রীতি বলেন, ‘‘একজন ব্যাক আপ স্পিনার শুধু নয়, বরুণ পুরোপুরি লাইমলাইটে না আসা এক রহস্যময় স্পিনার। ও দলের গুরুত্বপূর্ণ সদস্য হতে চলেছে। কিংস ইলেভেন পাঞ্জাব সবসময়ে খ্যাতির বাইরে থাকা প্রতিভাদের সুযোগ দিয়েছে। বরুণও আমাদের দীর্ঘমেয়াদি পরিকল্পনার অংশ হতে চলেছে।’’ 

নিলামে বরুণকে পেতে উৎসাহী ছিল চেন্নাই সুপার কিংস ও দিল্লি ক্যাপিটালস'র মতো তারকাখচিত ফ্র্যাঞ্চাইজিও। তবে সকলকে টেক্কা দেয় কিংস ইলেভেন। তামিলনাড়ুর এই ক্রিকেটার চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে রয়েছেন। চেন্নাই লিগে চতুর্থ ডিভিশনের জুবিলি ক্রিকেট ক্লাবের হয়ে দুর্ধর্ষ পারফরম্যান্স করেছেন তিনি। ওয়ানডে টুর্নামেন্টে ৮.২৬ গড়ে ৩১টি উইকেট নিয়েছেন। 
 
তামিলনাড়ু ক্রিকেট লিগেও এরপর নজর কেড়েছেন ২৮ বছরের তারকা ক্রিকেটার। সিচেম মাদুরাই প্যান্থার্সকে চ্যাম্পিয়ন করেছেন বরুণ। ৪০ ওভার বল করেছেন। এর মধ্যে ডট বল করেছেন ১২৫টি। ইকনমি রেট ৪.৭। টুর্নামেন্টে ন্যূনতম ১৫ ওভার যারা বল করেছেন, তাদের মধ্যে সেরা ছিলেন বরুণ। 

 আইপিএলে প্রথমবার সুযোগ পেলেও অভিজ্ঞতা কিন্তু রয়েছে আগেই। সিএসকে'র নেট বোলার হিসেবে বোলিং করতেন। ২০১৮ সালে সিএসকে-তে চারদিন ছিলেন তিনি। চেন্নাইয়ের পরে দীনেশ কার্তিক ও শ্রীকান্ত বরুণকে ডেকেছিলেন কেকেআর'র নেট বোলার হিসেবে অনুশীলনে।

এমনই এক বোলারের উপরে আস্থা রাখা প্রীতি আরও জানান, ‘‘আমার মনে হয় কোচ মাইক হেসনের গাইডেন্সে বরুণ নিজের প্রতিভার সুবিচার করবে এবং দলের সাফল্যে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’’


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথমবারের মতো অভিভাবকহীন আইপিএল

প্রথমবারের মতো অভিভাবকহীন আইপিএল

আইপিএলে ক্রিকেটার পাঠাতে চায় পাকিস্তান

আইপিএলে ক্রিকেটার পাঠাতে চায় পাকিস্তান

আইপিএলে কে কোন দলে বিক্রি হলেন

আইপিএলে কে কোন দলে বিক্রি হলেন

আইপিএলের নিলামে চমক দেওয়া কে এই বরুণ?

আইপিএলের নিলামে চমক দেওয়া কে এই বরুণ?