সাকিবহীন ম্যাচে হায়দরাবাদের টানা দ্বিতীয় হার

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০১:১৩ এএম, ০৯ এপ্রিল ২০১৯
সাকিবহীন ম্যাচে হায়দরাবাদের টানা দ্বিতীয় হার

হার না মানা ইনিংস খেলেও দলকে জেতাতে পারেননি ওয়ার্নার, ছবি : বিসিসিআই

ওপেনার ডেভিড ওয়ার্নারের অপরাজিত ৭০ রানে সানরাইজার্স হায়দরাবাদের সংগ্রহ ছিল ১৫০ রান। জবাবে লোকেশ রাহুলের হার না মানা ৭১ রানে ১ বল বাকি রেখেই জয় নিশ্চিত করে কিংস ইলেভেন পাঞ্জাব।

টানা পাঁচ ম্যাচে সাকিব আল হাসানকে একাদশে নেয়নি সানরাইজার্স হায়দরাবাদ। তার মধ্যে শেষ দুই ম্যাচেই পরাজয় বরণ করলো সাকিবের দল হায়দরাবাদ।

গত ম্যাচে ক্যারিবীয় তরুণ বোলার আলজেরি জোসেফের বোলিং তোপে লণ্ডভণ্ড হয়েছিল হায়দরাবাদ। আর আজ (সোমবার) নিজের ব্যাটিং ব্যর্থতার পর লোকেশ রাহুলের হার না মানা ইনিংসের কাছে পরাজয় বরণ করলো হায়দরাবাদ।

চলমান আইপিএলের ২২তম ম্যাচে সোমবার (৮ এপ্রিল) টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে একমাত্র ডেভিড ওয়ার্নার ছাড়া আর কেউ ভালো করতে পারেনি। পাঞ্জাবের বোলারদের সামনের ধীরগতিতে ব্যাট চালায় হায়দরাবাদ।ডেভিড ওয়ার্নার ওপেনিংয়ে নেমে অপরাজিত ৭০ রান করেন। ৬২ বল মোকাবেলা করে ৬ বাউন্ডারির সঙ্গে এক ছাক্কা ছিল তার এ ইনিংসে। এছাড়া দলের পক্ষে সর্বোচ্চ দ্বিতীয় রান করেন বিজয় শঙ্কর। তিনি করেন ২৭ বলে ২৬ রান।

পাঞ্জাবের পক্ষে মোহাম্মদ সামি, রবিচন্দ্রন অশ্বিন ও মুজিব উর রহমান প্রত্যেকেই একটি করে উইকেট তুলে নেন।

এদিকে ১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে কিংস ইলেভেন পাঞ্জাবেরও বেশ বেগ পেতে হয়েছে। শুরুতেই ক্রিশ গেইলকে হারায় পাঞ্জাব। মাত্র ১৬ রান করে তিনি ফেরেন।

ক্রিশ গেইল চলে গেলেও তার সঙ্গে ওপেনিংয়ে নামা লোকেশ রাহুল ছিলেন অবিচল। ৭১ রানের হার না মানা ইনিংস খেলেন তিনি। ৫৩ বল মোকাবেলা করে সাত চার ও এক ছয়ে এ রান করেন তিনি। তার সঙ্গে মায়াঙ্ক আগারওয়াল খেলেন ৪৩ বলে ৫৫ রানের দারুণ এক ইনিংস। ৩টি ছক্কা ও ৩টি চার মার ছিল তার ইনিংসে।

তবে শেষ ওভারে বেশ নাটকিতায় জন্ম হয়। শেষ ওভারে পাঞ্জাবের জয়ের জন্য দরকার ছিল ১১ রান। তবে মোহাম্মদ নবী ওই রান আটাকাতে পারেননি। মাত্র এক বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় পাঞ্জাব।

চলমান আইপিএলে ২২তম ম্যাচ শেষে এ জয়ে পয়েন্ট টেবিলে তৃতীয় স্থানে ওঠে এসেছে কিংস ইলেভেন পাঞ্জাব। তারা ৬ ম্যাচ খেলে এখন পর্যন্ত ৪ জয়ে ৮ পয়েন্ট সংগ্রহ করেছে। অন্যদিকে হায়দরাবাদ সমান সংখ্যক ম্যাচ খেলে ৩ জয় ও ৩ পরাজয়ে ৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে পাঞ্জাবের পরেই স্থানেই অর্থাৎ ৪ নম্বরে রয়েছে।

এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। এছাড়া দ্বিতীয় স্থানে রয়েছে চেন্নাই সুপার কিংস। তারাও ৫ ম্যাচে ৪ জয় নিয়ে ৮ পয়েন্ট সংগ্রহ করেছে। তবে কলকাতার চেয়ে রান রেটে পিছিয়ে রয়েছে।


শেয়ার করুন :


আরও পড়ুন

ফের ম্যাচ বঞ্চিত সাকিব

ফের ম্যাচ বঞ্চিত সাকিব

শুধু উইকেট বা জয় নয়, আসল লক্ষ্য জানালেন রেকর্ড গড়া জোসেফ

শুধু উইকেট বা জয় নয়, আসল লক্ষ্য জানালেন রেকর্ড গড়া জোসেফ

রাজস্থান রয়্যালসকে সহজে হারিয়ে আবারও শীর্ষে কলকাতা

রাজস্থান রয়্যালসকে সহজে হারিয়ে আবারও শীর্ষে কলকাতা

ছয় ম্যাচে ছয় হার, পয়েন্ট টেবিলের তলানিতে কোহলিরা

ছয় ম্যাচে ছয় হার, পয়েন্ট টেবিলের তলানিতে কোহলিরা