সাসেক্স ছেড়ে দেশে যাচ্ছেন কোচ জেসন গিলেস্পি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৫ এএম, ২২ আগস্ট ২০২০
সাসেক্স ছেড়ে দেশে যাচ্ছেন কোচ জেসন গিলেস্পি

ফাইল ফটো

২০১৮ সালে ইংল্যান্ডের কাউন্টি দল সাসেক্সের কোচের দায়িত্ব নিয়েছিলেন অস্ট্রেলিয়ার সাবেক পেসার জেসন গিলেস্পি। তবে এ মৌসুমের শেষে তিনি সাসেক্সের দায়িত্ব ছাড়ছেন। কাউন্টি ক্লাব কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

সাসেক্সে ছেড়ে নিজ দেশে ফিরে সাউথ অস্ট্রেলিয়ার দায়িত্ব নিচ্ছেন গিলেস্পি। এক বিবৃতিতে দক্ষিণ অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন সেটিও নিশ্চিত করেছে। তবে বর্তমান মৌসুম শেষ না হওয়া পর্যন্ত হোভে সাসেক্সের কোচই থাকছেন গিলেস্পি।

সাসেক্সের পাশাপাশি অস্ট্রেলিয়ার বিগ ব্যাশের দল অ্যাডিলেড স্ট্রাইকার্সের দায়িত্ব পালন করেছিলেন গিলেস্পি। এখন রেডব্যাক্সের কোচ হতে যাচ্ছেন।

দক্ষিণ অস্ট্রেলিয়া থেকে ওঠে আসা গিলেস্পি দেশের হয়ে ৭১টি টেস্ট খেলা গিলেস্পি। ১৯৯০ থেকে ২০০০ সাল পর্যন্ত শক্তিশালী অস্ট্রেলিয়া দলের সদস্যও ছিলেন তিনি।

ইংল্যান্ডের কাউন্টিতে খেলা ৪৫ বছর বয়সী গিলেস্পি কোচিং ক্যারিয়ারেও সাফল্য পেয়েছেন। ২০১৪ ও ২০১৫ সালে তার অধীনে কাউন্টি চ্যাম্পিয়নশীপের শিরোপা জিতে ইয়র্কশায়ার। পরবর্তীতে ২০১৮ সালে সাসেক্সে যোগ দেন তিনি।

গিলেস্পির চলে যাওয়ায় হতাশা প্রকাশ করেছেন সাসেক্সের প্রধান নির্বাহী রব এন্ড্রু। তিনি বলেছেন, ‘তিন বছর ক্লাবের সাথে থাকার পর তার চলে যাওয়াটা হতাশার। তবে দক্ষিণ অস্ট্রেলিয়ার দায়িত্ব পালন করার জন্য তার দেশে ফিরে যাওয়ার সিদ্ধান্তকে পুরোপুরিভাবে সমর্থন করছি।’

তিনি আরও বলেন, ‘তিনি মৌসুমটি দেখতে হোভেই থাকবেন এবং আমাদের তরুণ ও উদীয়মান খেলোয়াড়দের উন্নতির জন্য তার দুর্দান্ত কাজটি চালিয়ে যাবেন।’

বিবিএলে ২০১৮ সালে গিলেস্পিনর অধীনে চ্যাম্পিয়ন হয় স্টাইকার্স। দু’বার দলকে ফাইনালেও তুলেন তিনি। এর মধ্যে শেষ মৌসুমের ফাইনালও আছে।

এর মধ্যে রেডব্যাক্সের পারফরমেন্সের চিত্রও নিম্নমুখী। অস্ট্রেলিয়ার ঘরোয়া আসর প্রথম শ্রেণির ক্রিকেট শেফিল্ড শিল্ডে গেল তিন বছরে ২৯ ম্যাচে মাত্র ৪ ম্যাচ জিতেছে তারা।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ডের কোচিং স্টাফে পাকিস্তানি পেসার

ইংল্যান্ডের কোচিং স্টাফে পাকিস্তানি পেসার

ধোনির জন্য বিদায়ী ম্যাচ আয়োজন করবে বিসিসিআই

ধোনির জন্য বিদায়ী ম্যাচ আয়োজন করবে বিসিসিআই

পেশাদার জীবনের সেরা মুহূর্ত জানালেন জিদান

পেশাদার জীবনের সেরা মুহূর্ত জানালেন জিদান

২০২১ সালে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে বাংলাদেশ

২০২১ সালে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করবে বাংলাদেশ