অনুশীলনের পাশাপাশি ম্যাচেও ‍ফিরছেন টাইগাররা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:২৪ এএম, ৩০ সেপ্টেম্বর ২০২০
অনুশীলনের পাশাপাশি ম্যাচেও ‍ফিরছেন টাইগাররা

ছবি : বিসিবি

শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হওয়ায় বন্ধ ছিল টাইগার ক্রিকেটারদের অনুশীলন। সফর স্থগিত হওয়ায় এখন আবারও শুরু হচ্ছে তামিম-মুশফিকদের নিয়মিত অনুশীলন। চারদিন পর শুরু হওয়া এবারের অনুশীলনে বেশ কয়েকটি প্র্যাকটিস ম্যাচও খেলবেন তারা।

কোয়ারেন্টাইন ইস্যুতে বাতিল হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর। শ্রীলঙ্কা সফর স্থগিত হলেও ঘরোয়া ক্রিকেট ফেরাতে বদ্ধপরিকর বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার (২৮ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলনে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন বিষয়টি নিশ্চিত করার পর সন্ধ্যায় টাইগারদের অনুশীলন সূচি দিয়েছে বিসিবি।

চারদিন বিরতি শেষে বৃহস্পতিবার (১ অক্টোবর) থেকে শুরু হবে টাইগারদের এ অনুশীলন। প্রকাশিত ১৫ দিনের সূচিতে চার দিন বিশ্রাম ছাড়া বাকি ১১ দিনই মিরপুরে টাইগারদের অনুশীলন অনুষ্ঠিত হবে। এর মাঝে দুটি দুইদিনের এবং একটি তিনদিনের প্র্যাকটিস ম্যাচ খেলবে তামিম-মমিনুলরা।

স্থগিত হওয়ার আগে শ্রীলঙ্কা সফর সামনে রেখে জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে ডাক পাওয়া ২৭ জন ক্রিকেটারের মধ্য থেকে দুইভাগে ভাগ করে প্র্যাকটিস ম্যাচ অনুষ্ঠিত হবে।
sportsmail24
১ থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চলা এ অনুশীলনে দুইদিনের প্রথম প্র্যাকটিস ম্যাচ অনুষ্ঠিত হবে শুক্র-শনিবার (২-৩ অক্টোবর)। এরপর দুইদিনের বাকি ম্যাচটি অনুষ্ঠিত হবে ৫ ও ৬ অক্টোবর (সোম ও মঙ্গলবার)। প্রথম ও দ্বিতীয় ম্যাচের মাঝখানে রোববার (৪ অক্টোবর) বিশ্রামের পাশাপাশি টাইগার ক্রিকেটারদের কোভিড-১৯ পরীক্ষা করা হবে।

এছাড়া তিনদিনের একমাত্র প্র্যাকটিস ম্যাচটি অনুষ্ঠিত হবে অনুশীলন সূচির শেষ দিকে। ১৩-১৪ ও ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে এ ম্যাচ। মিরপুরের হোম ভেন্যুতে সবগুলো প্র্যাকটিস ম্যাচ অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৯টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত। এছাড়া অনুশীলন শুরু হবে দুপুরে। প্রকাশিত অনুশীলন সূচি অনুযায়ী ৪, ৭, ৯ এবং ১২ অক্টোবর বিশ্রামে থাকবেন টাইগার ক্রিকেটাররা। বাংলাদেশ দলের দ্বিতীয় পর্বের এ অনুশীলনও যথারীতি বায়ো-সুরক্ষিত পরিবেশে অনুষ্ঠিত হবে।

[sportsmail24.com এর ওয়েবসাইট এখন sportsmail.com.bd ঠিকানাতেও ব্রাউজ করে পড়তে পারবেন। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইল ফোনে স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস থেকেও খেলাধুলার সকল নিউজ পড়তে পারবেন। ইনস্ট্রল করুন স্পোর্টসমেইল২৪.কমের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কা না গিয়ে ঘরোয়া লিগ শুরু করছে বিসিবি

শ্রীলঙ্কা না গিয়ে ঘরোয়া লিগ শুরু করছে বিসিবি

দুই বছর পর আবারও ক্রাইস্টচার্চ সফরে বাংলাদেশ

দুই বছর পর আবারও ক্রাইস্টচার্চ সফরে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক দলে ২৮ জন

অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক দলে ২৮ জন

লম্বা ইনিংস খেলে স্থায়ী হতে চান শান্ত

লম্বা ইনিংস খেলে স্থায়ী হতে চান শান্ত