‘শ্রীলঙ্কার কোচ হিসেবে ভালো হবেন হাথুরু’

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ০৬:৫০ এএম, ১৩ নভেম্বর ২০১৭
‘শ্রীলঙ্কার কোচ হিসেবে ভালো হবেন হাথুরু’

বাংলাদেশে চন্ডিকা হাথুরুসিংহের অধ্যায় সমাপ্তি ঘটেছে এটা নিশ্চিত। কারণ, তাকে ফেরানোর মতো দৃশ্যমান কোন কার্যক্রম বা তেমন কোন আগ্রহও দেখায়নি ক্রিকেট বোর্ড বিসিবি। এ ছাড়া হাথুরের যায়গায় কে আসছেন তাও এখনো অজানা।

এদিকে সদ্য পদত্যাগ করা হাথুরুকে নিয়ে চলছে নানা কথা। প্রথমত নিজ দেশে শ্রীলঙ্কার কোচ হচ্ছেন -এমনটা শোনা গেলেও পরে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম সূত্রে জানা যায় তিনি নাকি অস্ট্রেলিয়ান একাডেমির কোচ হতে যাচ্ছেন। তবে সেগুলো উড়ে এসে জুরে বসার মতো, কোন খবরেই নিশ্চিত করা বলা হয়নি।

তবে লঙ্কান মিডল অর্ডার ব্যাটসম্যান দিমুথ করুণারত্নে আশা প্রকাশ করেছেন, চন্ডিকা হাথুরুসিংহে-কে কোচকে শিবিরে পেলে ভালোই হবে তাদের। খবর- ইন্ডিয়ান এক্সপ্রেস

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা দল এখন ভারতে। সেখানেই হাথুরুসিংহে প্রসঙ্গে কথা বলেন করুণারত্নে। বলেন, লঙ্কান ব্যাটসম্যান নাকি কিছুই জানেন না নতুন কোচের ব্যাপারে। তবে তিনি চান বাংলাদেশের সাবেক এ কোচ যেন শ্রীলঙ্কাতেই ঘাঁটি গাড়েন।

করুণারত্নে বলেন, আমি এটা সম্পর্কে কিছুই জানি না। আমি শুনেছি তিনি (হাথুরুসিংহে) আসছেন কিন্তু এখনো নিশ্চিত নই। যদি সে আসেন তবে শ্রীলঙ্কান ক্রিকেটের জন্য ভালো হবে, কারণ তিনি বেশিরভাগ খেলোয়াড়দের জানেন।

তিনি আরও বলেন, আঞ্চলিক পর্যায়ে আমিও তার অধীনে খেলেছি। এটা আমাদের জন্য ভালো, তবে সে আসছেন কিনা সে বিষয়ে কোন ধারণা নেই।

উল্লেখ্য, ২০১৪ সালের মে মাসে চন্ডিকা হাথুরুসিংহকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার সঙ্গে চুক্তি ছিল ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। এরই মধ্যে হাথুরুর অধীনে ঈর্ষণীয় সাফল্য পায় বাংলাদেশ।

বিশেষ করে ২০১৪ সালের শেষ ভাগে এসে জিম্বাবুয়েকে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের মত দলকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল খেলা, ঘরের মাঠে পাকিস্তানকে হোয়াইটওয়াশ, ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরে দলের ভরাডুবির পর আর বাংলাদেশে ফেরত আসেননি হাথুরুসিংহে। সম্প্রতি তিনি তার দায়িত্ব থেকে অব্যাহত চেয়ে পদত্যাগ করেছেন।


শেয়ার করুন :


আরও পড়ুন

হাথুরের পদত্যাগ : নিশ্চিত করলেন পাপন

হাথুরের পদত্যাগ : নিশ্চিত করলেন পাপন

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের ১৭ বছর

টেস্ট ক্রিকেটে বাংলাদেশের ১৭ বছর

ভারতে জয়ের স্বাদ চান চান্ডিমাল

ভারতে জয়ের স্বাদ চান চান্ডিমাল

‘হাথুরুসিংহে, বাংলাদেশ ক্রিকেটের এক অসমাপ্ত অধ্যায়’

‘হাথুরুসিংহে, বাংলাদেশ ক্রিকেটের এক অসমাপ্ত অধ্যায়’