হাথুরের পদত্যাগ : নিশ্চিত করলেন পাপন

স্পোর্টসমেইল২৪ ডেস্ক স্পোর্টসমেইল২৪ ডেস্ক প্রকাশিত: ০৭:৪৪ এএম, ১০ নভেম্বর ২০১৭
হাথুরের পদত্যাগ : নিশ্চিত করলেন পাপন

বাংলাদেশ দলের প্রধান কোচ হাথুরুসিংহে পদত্যাগের বিষয় নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। বৃহস্পতিবার সন্ধ্যায় ধানমন্ডিস্থ বেক্সিমকোর অফিসে সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফোতে ‘বাংলাদেশের কোচ হিসেবে আর দেখা যাবে না হাথুরেকে’ এমন সংবাদে বাংলাদেশের গুঞ্জন ছড়িয়ে পড়ে। বিসিবিতে হাথুরে পদত্যাগপত্র জমা দিয়েছেন বলে কিছু সংবাদ মাধ্যমে বলা হলেও বিসিবির পক্ষ থেকে কোন তথ্য পাওয়া যায়নি। অবশেষে বিসিবির প্রধান বিষয়টি নিশ্চিত করলেন।

পাপন বলেন, পদত্যাগের বিষয়টি জানা ছিল। নভেম্বরের শুরুর দিকেই পদত্যাগের কথা চিঠি দিয়ে জানিয়েছিলেন হাথুরুসিংহে। আমার ডেটটা (তারিখ) মনে নেই। অক্টোবর মাসের শুরুর দিকে হবে। তবে তখন ওতটা সিরিয়াসলি নেইনি।

তিনি বলেন, ‘ওর (হাথুরে) সাথে আমার বেশ ভালো সম্পর্ক। আমার সাথে খোলামেলাই কথা বলতো। কিন্তু কয়েকদিন ধরে আমিও ওর সাথে যোগাযোগ করতে পারছি না। এমনকি বিসিবির সিইও সুজনের সাথেও যোগাযোগ করছে না।

শ্রীলঙ্কার সংবাদ মাধ্যমে ‘হাথুরু কিছুটা আপসেট’ এমন বলা হচ্ছে -এমন প্রশ্নের জবাবে পাপন বলেন, ‘হতেই পারে, আমি জানি না। হতে পারে ট্যুরে গিয়ে কোন বিষয়ে আপসেট অথবা পরিবারের কারণে। তবে কথা না বলে কিছু বলা যাচ্ছে না।’

নতুন কোচের বিষয়ে পাপন বলেন, ‘ওর সাথে কথা না বলে এখনই কিছু ভাবছি না। যদি আবেগের বশে সিদ্ধান্ত নেন, তাহলে হয়তো মানাতে পারব। তবে আগে কথা বলতে হবে। তবে সত্যিই তিনি চলে গেলে খালেদ মাহমুদ সুজনের অন্তর্বতীকালীন কোচ হওয়ার সম্ভাবনা রয়েছে। দেশের একজন কোচ অন্তবর্তী কোচ হতেই পারেন।’

উল্লেখ্য, ২০১৪ সালের মে মাসে চন্ডিকা হাথুরুসিংহকে প্রধান কোচ হিসেবে নিয়োগ দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তার সঙ্গে চুক্তি ছিল ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। এরই মধ্যে হাথুরুর অধীনে ঈর্ষণীয় সাফল্য পায় বাংলাদেশ।

বিশেষ করে ২০১৪ সালের শেষ ভাগে এসে জিম্বাবুয়েকে ৫-০ ব্যবধানে হোয়াইটওয়াশ। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডের মত দলকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল খেলা, ঘরের মাঠে পাকিস্তানকে হোয়াইটওয়াশ, ভারত এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজ জয়, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে টেস্টে হারিয়েছে বাংলাদেশ।


শেয়ার করুন :


আরও পড়ুন

পদত্যাগ করলেন হাথুরে!

পদত্যাগ করলেন হাথুরে!

সিলেটকে থামিয়ে খুলনার জয়

সিলেটকে থামিয়ে খুলনার জয়

মাশরাফির সঙ্গে শুভাশিসের এ কেমন আচরণ?

মাশরাফির সঙ্গে শুভাশিসের এ কেমন আচরণ?

বিপিএল সম্প্রচার করবে পাকিস্তান

বিপিএল সম্প্রচার করবে পাকিস্তান