দ্বিতীয় টি-টোয়েন্টিতে ঘুড়ে দাঁড়ালো শ্রীলঙ্কা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫১ এএম, ০৭ মার্চ ২০২১
দ্বিতীয় টি-টোয়েন্টিতে ঘুড়ে দাঁড়ালো শ্রীলঙ্কা

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কাইরন পোলার্ডের ব্যাটিং তাণ্ডবে হারের স্বাদ পেয়েছিল শ্রীলঙ্কা। তবে দ্বিতীয় ম্যাচে ঠিকই ঘুড়ে দাঁড়িয়েছে দলটি। দুই স্পিনার লাকশান সান্দাক্যান এবং গত ম্যাচে হ্যাটট্রিক করা আকিলা ধনঞ্জয়ার দুর্দান্ত বোলিংয়ে ক্যারিবিয়দের বিপক্ষে জয় তুলে নিয়েছে লঙ্কানরা।

শনিবার (৬ মার্চ) বাংলাদেশ সময় সকালের টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৬০ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে ১১৭ রানেই গুটিয়ে যায় তারকা ঠাসা ওয়েস্ট ইন্ডিজ দল। ক্যারিবিয়দের ৪৩ রানে হারিয়ে সিরিজে ১-১ সমতা ফিরেছে শ্রীলঙ্কা।

অ্যান্টিগায় টস জিতে ব্যাট করতে নেমে উড়ন্ত শুরু করেন সফরকারী দরের দুই ওপেনার দানুশকা গুণাথিলাকা ও পাথুম নিশাঙ্কা। ফলে উদ্বোধনী জুটি থেকে ১০ ওভারে আসে ৯৫ রান।

নিশাঙ্কাকে রান আউট করে শ্রীলঙ্কার উদ্বোধনী জুটি ভাঙেন ডোয়াইন ব্রাভো। ২৩ বলে ৩৭ রান করেন নিশাঙ্কা। একই ওভারে গুণাথিলাকাকে ক্যাচ আউট করেন ব্রাভো। ৪২ বলে ৫৬ রান করে সাজঘরে ফিরেন গুণাথিলাকা।

প্রথম ১০ ওভারে রানের চাকা দ্রুত গতিতে এগিয়ে গেলেও শেষ দশ ওভারে শ্রীলঙ্কার রানে চাকা ঘুড়ে ধীর গতিতে। ফলে নির্ধারিত ২০ ওভারে শ্রীলঙ্কা সংগ্রহ দাঁড়ায় ১৬০ রান। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ২টি উইকেট শিকার করেন ব্রাভো।

১৬১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। লঙ্কান বোলারদের বোলিং তোপে তারকা ঠাসা ক্যারিবিয়দের ব্যাটসম্যানরাও উইকেটে ঠিকতে পারেননি। ব্যাট হাতে এভিন লুইস (৬), ক্রিস গেইল (১৬), লেন্ডল সিমন্স ২১, ডোয়াইন ব্রাভো (২) ও কাইরন পোলার্ডও (১৩) ব্যর্থ হয়েছেন।

নিয়মিত বিরতিতে উইকেট হারানোর ম্যাচে ১৮ দশমিক ৪ ওভারেই গুটয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। টার্গেট থেকে ৪৪ রান র্দরে থেকে ১১৭ রানে শেষ হয় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ফলে ৪৩ রানে জয় পায় শ্রীলঙ্কা।

বল হাতে লাকশান সান্দাকান ও বানিন্দু হাসারাঙ্গা ৩টি করে ও দুশমান্তা চামিরা ২টি উইকেট শিকার। ম্যাচ সেরা হয়েছেন ওয়ানিন্দু হাসারাঙ্গা।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

১৪ বছর পর ছয় বলে ছয় ছক্কা, নজির পোলার্ডের

১৪ বছর পর ছয় বলে ছয় ছক্কা, নজির পোলার্ডের

চিঠি দিয়েছে শ্রীলঙ্কা, অপেক্ষায় বিসিবি

চিঠি দিয়েছে শ্রীলঙ্কা, অপেক্ষায় বিসিবি

মধুর বিড়ম্বনায় শানাকা, টি-টোয়েন্টির নেতৃত্বে ম্যাথুজ

মধুর বিড়ম্বনায় শানাকা, টি-টোয়েন্টির নেতৃত্বে ম্যাথুজ

শ্রীলঙ্কার বিপক্ষে উইন্ডিজের তারকাবহুল দল, ফিরলেন গেইল

শ্রীলঙ্কার বিপক্ষে উইন্ডিজের তারকাবহুল দল, ফিরলেন গেইল