বাদ পড়লেন ডু-প্লেসিস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:১৩ এএম, ১৮ মার্চ ২০২১
বাদ পড়লেন ডু-প্লেসিস

ফাইল ফটো

টেস্ট ক্রিকেট থেকে অবসরের এক মাস পর দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়লেন দেশটির সাবেক অধিনায়ক ফাফ ডু-প্লেসিস। তার পরিবর্তে ঘোষিত ১৬ জনের কেন্দ্রীয় চুক্তিত জায়গা পেয়েছেন হেনরিচ ক্লাসেন। প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন ২৯ বছর বয়সী ক্লাসেন।

চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা দেন ডু-প্লেসিস। টেস্ট ক্রিকেট ছাড়লেও ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবেন তিনি। বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতেই দক্ষিণ আফ্রিকার কেন্দ্রীয় চুক্তিতে থাকতে চাননি এ ডান-হাতি ব্যাটসম্যান। এছাড়াও দেশের হয়ে আইসিসির বিভিন্ন টুর্নামেন্ট খেলবেন তিনি।

আগের মৌসুম থেকে একটি পরিবর্তন এনে ২০২০-২১ মৌসুমের জন্য ১৬ জন চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। ডু-প্লেসিসের পরিবর্তে চুক্তিতে আসা ক্লাসেন জাতীয় দলের হয়ে ১টি টেস্ট, ১৭টি ওয়ানডে ও ১৬ টি-টোয়েন্টি খেলেছেন।

সম্প্রতি পাকিস্তান সফরে ক্লাসেনের অধিনায়কত্বেই টি-টোয়েন্টি খেলেছে দক্ষিণ আফ্রিকা। ওয়ানডে, টি-টোয়েন্টি অনেকদিন ধরেই জাতীয় দলে নিয়মিত মুখ তিনি।

ছেলেদের পাশাপাশি নারীদের ১৫ জনের চুক্তির তালিকাও প্রকাশ করেছে সিএসএ। নারী ক্রিকেটের চুক্তিতে প্রথমবারের মতো জায়গা পেয়েছেন লারা গুডাল। সম্প্রতি ভারতের বিপক্ষে সিরিজে দুর্দান্ত পারফরমেন্সে কারণে কেন্দ্রীয় চুক্তিতে জায়গা করে নিলেন গুডাল।

চুক্তিবদ্ধ খেলোয়াড় (পুরুষ)
তেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, ডিন এলগার, ব্যুরান হেনড্রিকস, রেজা হেনড্রিকস, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, এনরিচ নর্টি, আন্দিলে ফেলুকুওয়াও, ডোয়াইন প্রিটোরিয়াস, হেনরিচ ক্লাসেন, কেশব মহারাজ, আইডেন মার্করাম, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও রাসি ফন ডার ডাসেন।

চুক্তিবদ্ধ খেলোয়াড় (নারী)
ড্যান ফন নিয়েকার্ক, তৃষা ছেট্টি, নাদিন ডি ক্লার্ক, সিনালো জাফতা, মারিজান ক্যাপ, আয়াবোঙ্গা খাকা, মিগনন ডু প্রিজ, লারা গুডাল, শাবনিম ইসমাইল, মাসাবাতা ক্লাস, লিজল লিল, সুন লুস, তামি সেখুনে, ক্লো ট্রায়ন এবং লরা উলভার্ট।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সেরা পাঁচে কোহলি, বাটলার-হোপ-শাহিদির উন্নতি

সেরা পাঁচে কোহলি, বাটলার-হোপ-শাহিদির উন্নতি

নতুন ইতিহাস গড়লেন সারা টেলর

নতুন ইতিহাস গড়লেন সারা টেলর

নেই উইলিয়ামসন, ছিটকে গেলেন টেইলর

নেই উইলিয়ামসন, ছিটকে গেলেন টেইলর

অভিষেকেই সেরা কিষান, কোহলির ঝড়ো ব্যাটে জয়

অভিষেকেই সেরা কিষান, কোহলির ঝড়ো ব্যাটে জয়