অভিষেকেই সেরা কিষান, কোহলির ঝড়ো ব্যাটে জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৬ পিএম, ১৫ মার্চ ২০২১
অভিষেকেই সেরা কিষান, কোহলির ঝড়ো ব্যাটে জয়

অভিষেক ম্যাচেই ব্যাট হাতে আলো ছড়ালেন ইশান কিষান। হয়েছেন ম্যাচ সেরা খেলোয়াড়। তার সাথে বিরাট কোহলি ঝড়ো ব্যাটিংয়ে ইংল্যান্ডকে হারিয়ে দিল ভারত। সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে দিয়েছে ভারত। এ জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ সমতায় ফিরলো বিরাট কোহলিরা।

রোববার (১৪ মার্চ) আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রানের লড়াকু স্কোর গড়ে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ১৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

১৬৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ইংল্যান্ডের লড়াকু স্কোর মামুলি বানিয়ে ফেলেন ইশান কিষান এবং বিরাট কোহলি। তবে শুরুটা ভালো হয় ভারতের। ইনিংশের প্রথম বলেই লোকেশ রাহুলকে হারাতে হয়।
sportsmail24
শূন্য রানে উইকেট হারালেও কোন চাপ স্পর্শ করেনি কিষান বা কোলহির ব্যাটে। ব্যাট হাতে পাল্টা আক্রমণে অভিষিক্ত কিষান এবং কোহলি মিলে ৯৪ রানের জুটি গড়েন। ৫৪ বলের এ জুটির পর সাজঘরে ফিলে কিষান।

অভিষেক ম্যাচেই ফিফটি তোলার পর ৫৬ রানে ফিলেন ইশান কিষান। ৩২ বলের তার এ ইনিংসে ৫টি চারের মারের সাথে ৪টি ছক্কার মার ছিল।

কিষান চলে গেলেও কোহলি অপরাজিত থেকে দলকে জয়ের স্বাদ দেন। ৪৯ বলে অপরাজিত ৭৩ রানের ইনিংস খেলেন বিরাট কোহলি। ৫ চার এবং ৩ ছয়ে এ ইনিংস সাজান তিনি। মাঝে ১৩ বলে ২৬ রান করে আউট হন রিশাভ পান্ত। আর কোহলির সাথে শেষ পর্যন্ত ৮ রানে অপরাজিত ছিলেন শ্রেয়াস আইয়ার।

এর আগে ব্যাট করতে নেমে ইনিংসের তৃতীয় বলেই জস বাটলারকে হারায় ইংল্যান্ড। এরপর রয় ও দাভিদ মালানের ব্যাটে শুরু ধাক্কা সামাল দেন ইংলিশরা।

ওপেনার জেসন রয়ের ব্যাট থেকে আসে ৪৬ রান। এছাড়া ডেভিড মালান ২৩ বলে ২৪, জনি বেয়ারস্টো ১৫ বলে ২০, অধিনায়ক ইয়ান মরগান ২০ বলে ২৮ এবং বেন স্টোকস ২১ বলে ২৪ রান করেন।

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

‘দেশের পরিবর্তে আইপিএল খেললে বেতন কাটা হোক’

‘দেশের পরিবর্তে আইপিএল খেললে বেতন কাটা হোক’

ফেব্রুয়ারিতে সেরা অশ্বিন-ট্যামি

ফেব্রুয়ারিতে সেরা অশ্বিন-ট্যামি

যোগ্য দল হিসেবেই ফাইনালে ভারত : কোহলি

যোগ্য দল হিসেবেই ফাইনালে ভারত : কোহলি

গাভাস্কার এখনো টেন্ডুলকারের নায়ক

গাভাস্কার এখনো টেন্ডুলকারের নায়ক