শ্রীলঙ্কা সিরিজে খেলছেন না রুবেল-হাসান মাহমুদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৩ এএম, ১৮ মে ২০২১
শ্রীলঙ্কা সিরিজে খেলছেন না রুবেল-হাসান মাহমুদ

নিউজিল্যান্ড সফর থেকে কোমরের ব্যাথা নিয়ে দেশে ফিরেছিলেন রুবেল হোসেন। তখন থেকেই পুর্নাবাসন প্রক্রিয়ায় ছিলেন তিনি। মেডিক্যাল রিপোর্ট অনুযায়ী খেলার মত ফিট থাকলেও সে মাঠ নামবেন কিনা সে সিদ্ধান্ত নিবেন রুবেল নিজেই। রোববার (১৬ মে) এমনটাই জানিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

অপরদিকে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজ চলাকালীন পিঠের ইনজুরিতে পড়েছিলেন হাসান মাহমুদ। প্রথম ওয়ানডে খেললেও পরের দুই ম্যাচে একাদশে দেখা যায়নি তরুণ এ পেসারকে। কিউইদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শুরুর আগে ইনজুরি নিয়ে দেশে ফিরেছিলেন হাসান।

তাই ইনজুরির কারণে ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে গেলেন দুই পেসার রুবেল হোসেন ও হাসান মাহমুদ। পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকায় তাঁদের দুজনকে স্কোয়াডে রাখা হবে না, এমন টাই নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু।

ক্রিকবাজের সঙ্গে আলাপকালে এমনটাই জানান নান্নু । রুবেলের ব্যথা না থাকলেও কোন ধরনের শঙ্কা নিয়ে কাউকে দলে রাখতে চান না বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক।

এ প্রসঙ্গে তিনি বলেন, ‘তারা (রুবেল ও হাসান) দুজনই বাদ, কোনও ধরনের শঙ্কায় (ফিটনেস নিয়ে) থাকা কাউকে আমরা দলে অন্তর্ভুক্ত করতে চাই না।’ রোববার গণমাধ্যমের সাথে কথা বলার সময়ে দেবাশীষ চৌধুরী জানান,’ রুবেল যেহেতু এক দশকের বেশি সময় ধরে এলিট লেভেলে বল করছেন সেহেতু এ ধরনের বোলারদের ব্যাকে কিছু ইস্যু হয়ে থাকে। রুবেলও তার ব্যতিক্রম না। কয়েক দফা স্ক্যান করানো হয়েছে, স্ক্যানে ওর লো ব্যাকে কিছু সমস্যা দেখা দিয়েছে।‘

পেসারদের ১০-১৫ বছর ক্রিকেট খেলাটা কখনই সহজ নয়। কারণ প্রতিনিয়ত তাঁদেরকে ইনজুরির সঙ্গে লড়াই করতে হয়। এমনটাই জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক।

রুবেলের এই ইনজুরিটি মাঝে মাঝেই মাথাচাড়া দিয়ে ওঠবে বলে জানিয়েছেন বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরি। তিনি জানিয়েছেন, রুবেলকে খুব ভালো একটা পুনর্বাসন প্রক্রিয়ায় থাকতে হবে। আর সে সেটিই করছে।’

স্পোর্টসমেইল২৪/আরকে/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

প্রথম ধাপে বাংলাদেশ-শ্রীলঙ্কার সবাই করোনা নেগেটিভ

প্রথম ধাপে বাংলাদেশ-শ্রীলঙ্কার সবাই করোনা নেগেটিভ

বাংলাদেশ সফরের আগেই ভ্যাকসিন চান অজিরা

বাংলাদেশ সফরের আগেই ভ্যাকসিন চান অজিরা

শ্রীলঙ্কার বিপক্ষে দিবারাত্রি ম্যাচের সময় জানালো বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে দিবারাত্রি ম্যাচের সময় জানালো বিসিবি

ভয়ডরহীন ক্রিকেট আস্থা কুশল পেরেরার

ভয়ডরহীন ক্রিকেট আস্থা কুশল পেরেরার