জিম্বাবুয়ে সফরে টাইগারদের সূচি প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০০ পিএম, ২৩ জুন ২০২১
জিম্বাবুয়ে সফরে টাইগারদের সূচি প্রকাশ

ফাইল ফটো

সকল প্রকার শঙ্কা কাটিয়ে নিশ্চিত হলো বাংলাদেশ ক্রিকেট দলের জিম্বাবুয়ে সফর। সফরে একটি টেস্ট ও তিন ম্যাচ করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে বাংলাদেশ। আরট বছর পর জিম্বাবুয়ে সফরে যাওয়া বাংলাদেশ টেস্ট সিরিজ দিয়ে শুরু করবে মাঠের লড়াই।

মঙ্গলবার (২২ জুন) রাতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেছে। বলা হয়, কোভিড-১৯ লকডাউনের কারণে জিম্বাবুয়ে সবধরনের ক্রিকেট কার্যক্রম বন্ধ থাকলেও বাংলাদেশের বিপক্ষে সিরিজ আয়োজনের অনুমতি দিয়েছে দেশটির সরকার।

সফরে প্রথমে একটি টেস্ট খেলবে দুই দল। এরপর শুরু হবে ওয়ানডে লড়াই। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের অন্তর্গত। টেস্ট এবং ওয়ানডে সিরিজ শেষে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শেষ হবে টাইগারদের জিম্বাবুয়ে সফর।

টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে ৭-১১ জুলাই। এরপর ১৬, ১৮ ও ২০ জুলাই মাঠে গড়াবে ওয়ানডে সিরিজ এবং ২৩, ২৫ ও ২৭ জুলাই মাঠে গড়াবে টি-টোয়েন্টি সিরিজ।

টেস্টের আগে ৩ ও ৪ জুলাই দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এরপর ওয়ানডে সিরিজের আগে ১৪ জুলাই একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তামিমরা। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে একটি ভেন্যুতে, স্পোর্টস ক্লাব মাঠে। এছাড়া করোনা পরিস্থিতির কারণে সবকটি ম্যাচই হবে দর্শক শূন্য মাঠে। আর পুরো সফরই বায়ো-বাবলের মধ্যে থাকবে দুই দল।

চূড়ান্ত সূচি এবং সময় (বাংলাদেশ)
টেস্ট (একমাত্র) : ৭-১১ জুলাই, দুপুর ১টা ৩০ মিনিট

ওয়ানডে
প্রথম : ১৬ জুলাই, দুপুর ১টা ৩০ মিনিট
দ্বিতীয় : ১৮ জুলাই, দুপুর ১টা ৩০ মিনিট
তৃতীয় : ২০ জুলাই, দুপুর ১ টা৩০ মিনিট।

টি-টোয়েন্টি
প্রথম : ২৩ জুলাই, বিকেল সাড়ে ৪টা
দ্বিতীয় : ২৫ জুলাই, বিকেল সাড়ে ৪টা
তৃতীয় : ২৭ জুলাই, বিকেল সাড়ে ৪টা।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটাদের বেতন বাড়াচ্ছে বিসিবি

ক্রিকেটাদের বেতন বাড়াচ্ছে বিসিবি

স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

স্মিথ-ওয়ার্নারদের বাদ দিয়ে বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়ার দল ঘোষণা

বিশ্বকাপ আয়োজনে বিড করবে বাংলাদেশ

বিশ্বকাপ আয়োজনে বিড করবে বাংলাদেশ

আমি তরুণদের উপর ভরসা রাখছি : তামিম

আমি তরুণদের উপর ভরসা রাখছি : তামিম