প্রদর্শনী ম্যাচে সাকিব-মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২০ পিএম, ২৮ মার্চ ২০১৮
প্রদর্শনী ম্যাচে সাকিব-মাহমুদউল্লাহ

যাদের দল প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগে ওঠেনি, আবার রেলিগেশন লিগও খেলছে না- সেই তিন দল মোহামেডান, প্রাইম ব্যাংক ও শাইন পুকুরের ক্রিকেটারদের জন্য সুখবর; এই তিন দলের নির্বাচিত ক্রিকেটাররা দু ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবেন। যেখানে দেশ ও বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং সময়ের আলোচিত ফিনিশার মাহমুদউল্লাহ রিয়াদও খেলবেন।

প্রধান নির্বাচক মিনহাজুল আবাদিন নান্নু বলেন, ‘সুপার ও রেলিগেশন লিগের মাঝখানে থাকা তিন দলের ক্রিকেটাররা একদম অলস সময় কাটাচ্ছেন। তাদের খেলার মধ্যে রাখতেই দুটি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়েছে। ক্রিকেট অপারেশন্স কমিটি থেকে আমাদের দুটি দল সাজিয়ে দিতে বলা হয়েছে। আমরা আজই মোহামেডান, প্রাইম ব্যাংক ও শাইন পুকুর থেকে ক্রিকেটার বাছাই করে দুটি দল সাজিয়ে দিবো।’

নান্নু যোগ করেন, ‘ওই দুই দলে থাকছেন সাকিব এবং মাহমুদউল্লাহ।’

প্রসঙ্গতঃ উল্লেখ্য, প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগ জমজমাট। জাতীয় ক্রিকেটারদের বড় অংশ কয়েক বছর পর পুরো সুপার লিগ খেলছেন। মাশরাফি-মুশফিক, সৌম্য-ইমরুল, লিটন, মিরাজসহ অন্যান্য তারকা ক্রিকেটারদের অংশ গ্রহণে প্রতিদ্বন্দ্বিতা বেড়েছে সেরা ছয় দলের লড়াইয়ে। কিন্তু সুপার সিক্সে মাঠে নেই সাকিব, তামিম, মাহমুদউল্লাহ, সাব্বির ও মোস্তাফিজ।

সাকিবের মোহামেডান, তামিমের কলাবাগান ক্রীড়া চক্র ও মাহমুদউল্লাহর প্রাইম ব্যাংক সুপার লিগেই ওঠেনি। তাই তাদের খেলার প্রশ্নও আসে না। তামিমের দল কলাবাগান অবশ্য রেলিগেশন লিগ খেলছে। যা শুরু আগামী কাল থেকে। দেশসেরা ওপেনার রেলিগেশন লিগে ব্যাট হাতে নামতেন কি না? সন্দেহ। কিন্তু এখন সে সংশয় অমূলক- কারণ হাঁটুর ইনজুরিতে ছয় সপ্তাহ মাঠের বাইরে তামিম।

বাঁ-হাতের কনিষ্ঠা আঙুলের ইনজুরি কাটিয়ে সাকিব এখন সুস্থ। পিএসএল শেষে মাহমুদউল্লাহ রিয়াদও ফ্রি। সাব্বির ঘরোয়া ক্রিকেটের নিষিদ্ধ, তাই তার খেলা প্রশ্নই আসে না। মোস্তাফিজ ফিটনেসে ঘাটতি দেখিয়ে বিশ্রামে। তার দল প্রাইম দোলেশ্বর সুপার লিগ খেললেও জাতীয় দলের ফিজিওর সুপারিশে বিশ্রামে কাটার মাস্টার।


শেয়ার করুন :