ভারতীয় ক্রিকেটে ফিরলেন হংকংয়ের সাবেক অধিনায়ক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪৪ এএম, ৩১ আগস্ট ২০২১
ভারতীয় ক্রিকেটে ফিরলেন হংকংয়ের সাবেক অধিনায়ক

ভারতের আসন্ন ঘরোয়া ক্রিকেটে খেলবেন হংকংয়ের সাবেক অধিনায়ক আনশুমান রাঠ। দ্য বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) শর্ত অনুযায়ী এক বছর বাধ্যতামূলকভাবে প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে ছিলেন তিনি। ভারতীয় পাসপোর্টধারী এ ক্রিকেটার এখন থেকে ভারতীয় ক্রিকেটার হিসেবেই খেলতে পারবেন।

২০২১-২২ মৌসুম থেকে ভারতের রাজ্য দল উড়িষ্যার হয়ে খেলবেন আনশুমান রাঠ। প্রথমে বির্ধবর হয়ে খেলার চেষ্টা করেছিলেন তিনি। তবে করোনাভাইরাস মহামারির কারণে ২০২০-২১ মৌসুম বাতিল হওয়ায় তা পারেননি তিনি। নিজের জন্মস্থান উড়িষ্যার হয়েই মাঠে নামবেন তিনি।

ভারতের হয়ে খেলার বিষয়ে রাঠ বলে, ‘আমি এক বছর প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে ছিলাম। এ সময়ে আমি নাগপুরে ক্রিকেট খেলেছি। আশা ছিল বিধর্বর হয়ে খেলবো। কিন্তু সেখানে যখন কাজ হলো না, তখন আমাকে নতুন কিছুর খোঁজ করতে হয়েছে। এরপরই উড়িষ্যায় সুযোগ পেলাম।’

বর্তমানে ভুবনেশ্বরে আন্তঃজেলা ক্রিকেট খেলছেন আনশুমান রাঠ। অক্টোবরে শুরু হতে যাওয়া সৈয়দ মোশতাক আলি ট্রফিতে নিজেকে প্রমাণ করার জন্য মুখিয়ে আছেন তিনি।

সৈয়দ মোশতাক আলি ট্রফির পাশাপাশি রঞ্জি ট্রফিতেও নিজেকে প্রমাণ করতে চান আনশুমান। এরপর আইপিএলেও নিজেকে প্রমাণ করার জন্য আছেন তিনি।

হংকংয়ের হয়ে ১৮ ওয়ানডে এবং ২০ টি-টোয়েন্টি খেলেছেন আনশুমান। ২০১৮ এশিয়া কাপে হংকঙ্গ দলের অধিনায়কের দায়িত্বও পালন করেছিলেন তিনি। এশিয়া কাপই আনশুমানের সর্বশেষ আন্তর্জাতিক টুর্নামেন্ট ছিল। ২০২০ সালে হংকং ওয়ানডে স্ট্যাটাস হারানো পরেই হংকংয়ের ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটকে বিদায় জানালেন স্টুয়ার্ট বিনি

ক্রিকেটকে বিদায় জানালেন স্টুয়ার্ট বিনি

আইপিএলে খেলার এনওসি চেয়েছেন সাকিব

আইপিএলে খেলার এনওসি চেয়েছেন সাকিব

আইপিএলে খেলবেন হাসারাঙ্গা-চামিরা

আইপিএলে খেলবেন হাসারাঙ্গা-চামিরা

জিম্বাবুয়ের ক্রিকেট প্রশাসনে জার্ভিস-চিগাম্বুরা

জিম্বাবুয়ের ক্রিকেট প্রশাসনে জার্ভিস-চিগাম্বুরা