ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে হারলো বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:২৬ পিএম, ২৮ এপ্রিল ২০২৪
ভারতের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে হারলো বাংলাদেশ

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ভারতীয় নারী দলের কাছে হারের স্বাদ পেল বাংলাদেশের মেয়েরা। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের ৪৫ রানের ব্যবধানে হেরে গেছে নিগার সুলতানারা। এ জয়ে ১-০ ব্যবদানে এগিয়ে গেল ভারত।

রোববার (২৮ এপ্রিল) টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৫ রানের সংগ্রহ গড়ে সফররত ভারতীয় নারী দল। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১০১ রান করে বাংলাদেশ।

ব্যাট হাতে দলের পক্ষে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ফিফটি (৫১) করলেও বাকি ব্যাটাররা হাল ধরতে পারেননি। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১৩ রান করে মুর্শিদা খাতুন। এছাড়া স্বর্ণা আক্তারের ব্যাট থেকে আসে ১১ রানের ইনিংস। তিন ব্যাটার ছাড়া বাকি সবাই ছিলেন সিঙ্গেল ডিজিটের ঘরে।

বাংলাদেশি ব্যাটারদের বিপক্ষে বল হাতে ৩ উইকেট শিকার করেন ভারতের রেনুকা সিং এবং ২টি উইকেট নিজের করে নেন পুজা বস্ত্রকর।

এর আগে ব্যাট করতে নেমে দলীয় ৬১ রানে দ্বিতীয় উইকেট হারালেও তৃতীয় উইকেট জুটিতে বাংলাদেশকে ভোগান্তিতে ফেলেন ভারতের দুই ব্যাটার যস্তিকা ভাটিয়া এবং অধিনায়ক হারমানপ্রীত কৌর।

যস্তিকা ভাটিয়া ৩৬ এবং হারমানপ্রীত কৌর ৩০ রান করেন। এর আগে শেফালি বর্মা ২২ বলে ৩১ রানের ইনিংস খেলেন। এছাড়া শেষ দিকে রিচা ঘোষ ১৭ বলে ২৩ রানের দারুণ একটি ইনিংস উপহার দেন। ফলে ৭ উইকেটে ভারতীয় নারী দলের সংগ্রহ দাঁড়ায় ১৪৫ রান।

বাংলাদেশের পক্ষে বল হাতে রাবেয়া খান ৩টি এবং মারুফা আক্তার ২টি উইকেট ছাড়াও ফারিহা তৃষ্ণা এবং ফাহিমা খাতুন একটি করে উইকেট শিকার করেন।



শেয়ার করুন :