টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতের দলে কোহলি-পান্ডিয়া

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ৩০ এপ্রিল ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপ: ভারতের দলে কোহলি-পান্ডিয়া

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল দিলো ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই)। ১৫ সদস্যের দলে ২০০৭ সালের শিরোপাজয়ী বিরাট কোহলি, হার্দিক পান্ডিয়া এবং ঋষভ পান্ত এবারেরও রয়েছেন। তবে মূল দলে জায়গা পাননি শুভমান গিল এবং রিঙ্কু সিং।

রোহিত শর্মার নেতৃত্বাধীন ১৫ সদস্যের মূল দলের সাথে আরও চারজনকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে। স্ট্যান্ড বাইয়ে থাকা চারজনের মধ্যে রয়েছেন শুভমান গিল এবং রিঙ্কু সিং।

দীর্ঘ ১৬ মাস পর ভারতীয় দলে ফিরেছেন পন্থ। উইকেটরক্ষক-ব্যাটার পজিশনের জন্য লড়াই করেছেন ভারতের চার ক্রিকেটার। পন্থের পাশাপাশি এই জায়গার জন্য লড়াইয়ে ছিলেন কেএল রাহুল, সঞ্জু স্যামসন ও দিনেশ কার্তিক। তবে, কপাল পুড়েছে রাহুল ও দিনেশ কার্তিকের। সুযোগ পেয়েছেন পন্থ ও স্যামসন।

বিশ্বকাপে অভিজ্ঞদের উপরই ভরসা রেখেছে ভারত। মন্থর ব্যাটিং নিয়ে আলোচনায় থাকা বিরাট কোহলিও টিকে গেছেন। এছাড়া সমালোচিত হওয়া হার্দিক পান্ডিয়াও যাচ্ছেন বিশ্বকাপে। অধিনায়ক রোহিত শর্মার ডেপুটি হিসেবে আছেন পান্ডিয়া।

চলতি বছরের ২ জুন থেকে শুরু হবে বিশ্বকাপের মেগা ইভেন্ট। ভারতের প্রথম ম্যাচ যুক্তরাষ্ট্রে আয়ারল্যান্ডের বিপক্ষে, ৫ জুন।

বিশ্বকাপে ভারত দল
রোহিত শর্মা (অধিনায়ক), ইয়াশভি জায়সাওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পান্ত, সাঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, শিভাম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, যুবেন্দ্র চাহাল, আর্শদীপ সিং, জসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ।

স্ট্যান্ডবাই ক্রিকেটার
শুভমান গিল, রিংকু সিং, আভেষ খান, খলিল আহমেদ।



শেয়ার করুন :