ভারতকে অলআউট করেও স্বস্তিতে নেই ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১২ এএম, ০৪ সেপ্টেম্বর ২০২১
ভারতকে অলআউট করেও স্বস্তিতে নেই ইংল্যান্ড

পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টেস্টে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচ হেরেছিল ভারত। ওভালেও ভারতীয় ব্যাটসম্যানরা তাদের ব্যর্থতার ধারা বজায় রেখেছে। মাত্র ১৯১ রানেই প্রথম ইনিংসে অলআউট হয়েছে ভারত। জবাবে শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে ইংলিশরাও স্বস্তিতে নেই। ৫৩ রান তুলতেই ৩ উইকেট হারিয়েছে তারা।

ভারতকে অলআউট করার পর প্রথমদিনের শেষ বিকেলে ১৭ ওভার ব্যাটিং করার সুযোগ পেয়েছে। এর মধ্যেই প্যাভিলিয়েন ফিরেছেন দুই ওপেনার এবং সিরিজ ইংলিশদের সফল ব্যাটসম্যান জো রুট।

স্কোরবোর্ডে ৬ রান তুলতেই দুই ওপেনার ররি বার্নস এবং হাসিব হামিদ সাজঘরে ফেরেন। এরপর দলের হাল ধরেন জো রুট এবং ডেভিড মালান। দ্বিতীয় উইকেট জুটিতে ৪৬ রান যোগ করে ড্রেসিংরুমে ফেরেন জো রুট।

ক্যারিয়ারের সেরা ফর্ম কাটাচ্ছেন ইংলিশ কাপ্তান জো রুট। ভারতের বিপক্ষে সিরিজের তিন ম্যাচেই সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। তবে চতুর্থ টেস্টে উমেশ যাদবের বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন ইংলিশ অধিনায়ক। এরপর আর কোনো বিপদ ঘটতে দেননি ডেভিড মালান এবং ক্রেইগ ওভারটন।

এর আগে ওভালে টসে হেরে ব্যাটিংয়ে নামে ভারত। টপ অর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে দলের হাল ধরেছিলেন শার্দুল ঠাকুর। তার হাফ সেঞ্চুরিতেই দুইশর কাছাকাছি করতে পেরেছে ভারত।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ১০৫ রান তোলে ভারত। ৫০ রান করে কোহলি প্যাভিলিয়নে ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে সফরকারীরা। ১২৭ রানে ৭ উইকেট হারানোর পর দলের হাল ধরেন শার্দুল ঠাকুর। তার ব্যাটে ভর করেই ১৯১ রানে থামে ভারতের ইনিংস।

ইংল্যান্ডের হয়ে ক্রিস ওকস চারটি এবং ওলি রবিনসন ৩ উইকেট শিকার করেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ভারতের একাদশ দেখে বিস্মিত ভন

ভারতের একাদশ দেখে বিস্মিত ভন

৩২ ইনিংস কম খেলে শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি

৩২ ইনিংস কম খেলে শচীনের রেকর্ড ভাঙলেন কোহলি

বিগব্যাশের দল সিডনি থান্ডার্সের নতুন কাপ্তান উসমান খাজা

বিগব্যাশের দল সিডনি থান্ডার্সের নতুন কাপ্তান উসমান খাজা

করোনা নেগেটিভ হলেন ফিন অ্যালেন

করোনা নেগেটিভ হলেন ফিন অ্যালেন