মেন্টর হওয়ায় ধোনির বিরুদ্ধে মামলা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৫ এএম, ১০ সেপ্টেম্বর ২০২১
মেন্টর হওয়ায় ধোনির বিরুদ্ধে মামলা

টি-টোয়েন্টি বিশ্বকাপে স্কোয়াড ঘোষণায় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে চমক দিয়েছে ভারত। বিশ্বকাপে বিরাট কোহলিদের মেন্টর হিসেবে কাজ করবেন সাবেক এই বিশ্বকাপজয়ী অধিনায়ক। তবে মেন্টর হিসেবে দায়িত্ব নেওয়ার আগেই আইনি ঝামেলায় পড়লেন ধোনি। স্বার্থ সংঘাতের অভিযোগ এনে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বুধবার (৮ সেপ্টেম্বর) দল ঘোষণা করেছে ভারত। বিরাট কোহলির নেতৃত্বাধীন সেই দলের ধোনিকে রাখা হয়েছে মেন্টর হিসেবে। তবে ধোনির বিরুদ্ধে স্বার্থ সংঘাতের অভিযোগ আনা হয়েছে।

দেশটির মধ্যপ্রদেশের এক ক্রিকেট বোর্ডের সদস্য সঞ্জীব গুপ্ত এ অভিযোগ দায়ের করেছেন। যা ইতিমধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলে জমা পড়েছে।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ধোনি বিদায় নিলেও বর্তমানে চেন্নাই সুপার কিংসের অধিনায়কও তিনি। যার ফলে ভারতীয় দলের মেন্টর হিসেবে ধোনির নাম ঘোষণা করার পরপরই স্বার্থ সংঘাতের অভিযোগ আনেন সঞ্জীব।

বিসিসিআই-এর এক কর্মকর্তার ববরাত দিয়ে সংবাদ সংস্থা পিটিআই এ তথ্য জানিয়েছে। সংবাদ মাধ্যমটিতে বিসিসিআই-এর ওই কর্মকর্তা বলেন, ‘সঞ্জীব বোর্ডের অ্যাপেক্স কমিটি, সৌরভ গাঙ্গুলি এবং জয় শাহকে চিঠি পাঠিয়েছেন। তিনি জানিয়েছেন, বোর্ডের নিয়ম অনুযায়ী এক ব্যক্তি দুটি আলাদা দায়িত্বে থাকতে পারবেন না।’

এছাড়া বিষয়টি নিয়ে আলোচনা করার প্রস্তাবও দিয়েছেন তিনি।

ভারতীয় ক্রিকেটের অন্যতম সফল অধিনায়ক মহিদ্র সিং ধোনি। দুটি বিশ্বকাপজয়ী অধিনায়ককে এবারের আবর-আমিরাতের টি-টোয়েন্টি বিশ্বকাপে মেন্টর হিসেবে দায়িত্ব দিয়েছে বোর্ড।

স্থগিত আইপিএলের বাকি অংশে খেলার জন্য ধোনি এ মুহূর্তে সংযুক্ত আরব আমিরাতে অবস্থান করছেন। আইপিএল শেষেই হয়তো জাতীয় দলের মেন্টর হিসেবে দায়িত্ব পালন শুরু করবেন চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা এ অধিনায়ক।

স্পোর্টসমেইল২৪/আরএস

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বিশ্বকাপ দলে কোহলিদের মেন্টর ধোনি

বিশ্বকাপ দলে কোহলিদের মেন্টর ধোনি

ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, চমক অশ্বিন

ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, চমক অশ্বিন

৯ বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন শিখর ধাওয়ান

৯ বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন শিখর ধাওয়ান

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ, রাহুলকে জরিমানা

আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ, রাহুলকে জরিমানা