ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, চমক অশ্বিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৩ এএম, ০৯ সেপ্টেম্বর ২০২১
ভারতের বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা, চমক অশ্বিন

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর। আসন্ন এ আসরের জন্য ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে দ্য বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। দলে চমক হিসেবে আছেন স্পিনার রবিচন্দন অশ্বিন।

বিশ্বকাপের মূল স্কোয়াডের বাইরে তিনজন ক্রিকেটারকে স্ট্যান্ডবাই হিসেবে দলের সাথে রাখবে বিসিসিআই। স্ট্যান্ড বাই হিসেবে দলের সাথে থাকবেন শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর এবং দীপক চাহার।

রবিচন্দন অশ্বিন ছাড়া দলে আর কোনো চমক নেই। অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করবেন যথারীতি বিরাট কোহলি। তার সহকারী হিসেবে দায়িত্ব পালন করবেন রোহিত শর্মা।

উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে দলে সুযোগ পেয়েছেন তরুণ ক্রিকেটার ঈশান কিষাণ এবং ঋষাভ পান্থ। দলে জায়গা পাননি ওপেনার পৃথ্বী শ। রোহিত শর্মা ওপেনিং পার্টনার হিসেবে সুযোগ পেয়েছেন লোকেশ রাহুল।

সীমিত ওভারের ক্রিকেটে নিজের দুর্দান্ত পারফর্মেন্সের সুবাদে জায়গা পেয়েছেন সূর্য কুমার যাদব। দলের অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা। জায়গা পাননি স্পিনিং অলরাউন্ডার ক্রুনাল পান্ডিয়া।

সর্বশেষ চার বছরের ভারতীয় দলের হয়ে সীমিত ওভারের ক্রিকেটে মাঠে নামেননি স্পিনার রবিচন্দন অশ্বিন। তবে তিনি বিশ্বকাপের স্কোয়াডে জায়গা পেয়েছেন।

ভারতের পেস বোলিংয়ের নেতৃত্ব দিবেন জাসপ্রীত বুমরাহ এবং ভুবনেশ্বর কুমার। এছাড়াও পেসার হিসেবে জায়গা পেয়েছেন মোহাম্মদ শামি। স্পিন বোলিংয়ে তরুণ রাহুল চাহার এবং অক্ষর প্যাটেলের উপর ভরসা রেখেছেন ভারতের নির্বাচক প্যানেল।

ভারত স্কোয়াড
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, সূর্যকুমার যাদব, ঋষভ পান্থ (উইকেটরক্ষক), ঈশান কিশান (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রাহুল চাহার, রবীচন্দ্রন অশ্বিন, অক্ষর প্যাটেল, বরুণ চক্রবর্তী, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি।

স্ট্যান্ডবাই
শ্রেয়াস আইয়ার, শার্দুল ঠাকুর ও দিপক চাহার।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ডের বিপক্ষেও ইতিহাস গড়লো বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষেও ইতিহাস গড়লো বাংলাদেশ

সেরা দশে ফিরলেন সাকিব

সেরা দশে ফিরলেন সাকিব

বিশ্বকাপ না খেলা তামিম খেলতে চান নেপালে

বিশ্বকাপ না খেলা তামিম খেলতে চান নেপালে

একটু অন্যপথেই হাঁটছে বাংলাদেশ : আশরাফুল

একটু অন্যপথেই হাঁটছে বাংলাদেশ : আশরাফুল