পাকিস্তানের কাছে ওয়েস্ট ইন্ডিজের লজ্জার হার

স্পোর্টস মেইল২৪ ডেস্ক
প্রকাশিত: ১১:১৭ এএম, ০২ এপ্রিল ২০১৮
পাকিস্তানের কাছে ওয়েস্ট ইন্ডিজের লজ্জার হার

দলের নিয়মিত খেলোয়াড়দের ছাড়া পাকিস্তানে খেলতে এসে লজ্জার রেকর্ড গড়লো ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ২০৪ রানে লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৬০ রানে অলআউট হয়েছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। টি-টোয়েন্টিতে এটাই দলটির নিজেদের সর্বনিম্ন রানে অল আউটের রেকর্ড।

করাচি ন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ফখর জামান ও বাবর আজম। ৫ ওভারে গড়েন ৪৬ রানের জুটি। ১৩ বলে ১৭ রান করে বাবর আজম সাজঘরে ফেরেন। আরেক ওপেনার ফখর আজম ২৪ বলে ৩৯ করে রান আউটের ফাঁদে সাজঘরে ফেরেন।

তৃতীয় উইকেটে হুসাইন তালাত ও সরফরাজ ৭৫ রানের জুটি গড়লে বড় সংগ্রহের পথে এগিয়ে যায় পাকিস্তান। অভিষিক্ত তালাত রান আউট হওয়ার আগে ৩৭ বলে করেন ৪১ রান। অধিনায়ক সরফরাজ ২২ বলে ফিরেন ৩৮ রানের ঝড়ো এক ইনিংস।

শেষ দিকে ফাহিম আশরাফকে সঙ্গে নিয়ে শোয়েব মালিক ২.৫ ওভার স্থায়ী ৪৭ রানের জুটি গড়লে ২০৩ রানের সংগ্রহ পায় দলটি। মালিক ১৪ বলে দুই ছক্কা আর চার চারে অপরাজিত থাকেন ৩৭ রানে।

pakistan-west1

জবাবে ব্যাট করতে নেমে পাকিস্তানি বোলারদের বোলিং তোপে শুরু থেকেই উইকেট হারাতে থাকে ওয়েস্ট ইন্ডিজ। ৬ রান করা ওয়ালটনকে প্রথম ওভারেই ফিরিয়ে দেন মোহাম্মদ নওয়াজ। দ্বিতীয় ওভারে আন্দ্রে ফ্লেচার ও জেসন মোহাম্মদকে শূন্য রানে ফিরিয়ে দেন মোহাম্মদ আমির।

বাকি ব্যাটসম্যানরা আসা যাবার মধ্যে থাকলে শেষ পর্যন্ত চতুর্দশ ওভারেই গুটিয়ে যায় অতিথিরা। ওয়েস্ট ইন্ডিজের চার ব্যাটসম্যান ফিরেন শূন্য রানে। দুই অঙ্কে যান কেবল মারলন স্যামুয়েলস (১৮), কিমো পল (১০) ও রায়াদ এমরিট (১১)।

ফলে ১৪৩ রানের ব্যবধানে জয় পায় পাকিস্তান। এই সংস্করণে এটি দ্বিতীয় বড় জয়। এর আগে ২০০৭ সালে কেনিয়ার বিপক্ষে ১৭২ রানে জেতে শ্রীলঙ্কা।


শেয়ার করুন :