বাংলাদেশের টস জয়, নাঈম ইন-সৌম্য আউট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪০ এএম, ২০ অক্টোবর ২০২১
বাংলাদেশের টস জয়, নাঈম ইন-সৌম্য আউট

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বে নিজের দ্বিতীয় ম্যাচে ওমানের আল আমিরাত ক্রিকেট গ্রাউন্ডে মাঠে নেমেছে বাংলাদেশ এবং ওমান। এ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। একাদশে রয়েছে এক পরিবর্তন।

রোববার (১৭ অক্টোবর) বিশ্বকাপের উদ্বোধনী দিনে নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হেরেছে বাংলাদেশ। স্কটল্যান্ডের বিপক্ষে ধীরগতির ব্যাটিংয়ের জন্য বেশ সমালোচিত হয়েছিল বাংলাদেশ। তাই তো একাদশে এসেছে পরিবর্তন। একই দিনে পাপুয়া নিউগিনিকে ১০ উইকেটে হারিয়েছিল ওমান।

মঙ্গলবার (১৯ অক্টোবর) বাংলাদেশের বিপক্ষে ম্যাচে টাইগারদের মতো ওমান একাদশেও এসেছে এক পরিবর্তন। ওপেনার জাতিন্দর সিংয়ের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন ডানহাতি পেসার ফাইয়াজ বাট।

প্রথম ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। তার পরিবর্তে একাদশে সুযোগ পেয়েছেন ওপেনার নাঈম শেখ। প্রস্তুতি ম্যাচে ধীরগতির ব্যাটিংয়ের জন্য সমালোচিত হওয়া নাঈম শেখকে সাইড বেঞ্চে রেখে সৌম্যকে সুযোগ দেওয়া হয়েছিল। তবে সুযোগ কাজে লাগাতে না পারায় সাইড বেঞ্চেই থাকছেন তিনি।

স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ হারায় বাংলাদেশের জন্য এটি টিকে থাকার ম্যাচ হিসেবে দাঁড়িয়েছ। এ ম্যাচে কোনোভাবে পা হড়কালে সুপারে টুয়লভে খেলতে পারবে না বাংলাদেশ। তাই তো এটা বাংলাদেশের জন্য হয়ে দাঁড়িয়েছে বাঁচা-মরার লড়াই।

ওমানের বিপক্ষে দ্বিতীয়বারের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ২০১৬ বিশ্বকাপের প্রাথমিক পর্বে প্রথমবার মুখোমুখি হয়েছিল দুই দল। সেবার ওপেনার তামিম ইকবালের সেঞ্চুরিতে ৫৪ রানের সহজ জয় তুলে নিয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ
লিটন কুমার দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটকিপার), মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

ওমান একাদশ

জাতিন্দর সিং, আকিব ইলিয়াস, জিশান মাকসুদ, কাশ্যপ প্রজাপতি, মোহাম্মদ নাদিম, আয়ান খান, সন্দ্বীপ গৌদ, নাসিম খুশি, কলিমুল্লাহ, ফাইয়াজ বাট বিলাল খান।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

বাংলাদেশের পর পিএনজি বধ, সুপার টুয়েলভে এগিয়ে স্কটল্যান্ড

বাংলাদেশের পর পিএনজি বধ, সুপার টুয়েলভে এগিয়ে স্কটল্যান্ড

ওমানের বিপক্ষে বাংলাদেশের বাঁচা-মরার লড়াই

ওমানের বিপক্ষে বাংলাদেশের বাঁচা-মরার লড়াই

বিশ্বকাপে রোহিতের সঙ্গী রাহুল, কোহলি নয়

বিশ্বকাপে রোহিতের সঙ্গী রাহুল, কোহলি নয়

শেষ ওভারে নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার নাটকীয় জয়

শেষ ওভারে নিউজিল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার নাটকীয় জয়