১৩৫ দিন মেয়ের মুখ দেখেননি জয়াবর্ধনে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৪ এএম, ২৬ অক্টোবর ২০২১
১৩৫ দিন মেয়ের মুখ দেখেননি জয়াবর্ধনে

দীর্ঘ ১৩৫ দিন নিজের মেয়েকে দেখেননি শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। টানা জৈব-সুরক্ষা বলয়ের মধ্যে থাকার কারণে এখন তিনি বিরক্ত। তবে এবার সময় এসেছে জৈব-সুরক্ষা বলয় ভেঙে পরিবারের কাছে ফেরার। অবশেষে দেখবেন মেয়ের মুখ, সময় দিবেন পরিবারকে।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাথমিক পর্বে শ্রীলঙ্কার পরামর্শক হিসেবে দায়িত্ব পেয়েছিলেন জয়াবর্ধনে। প্রাথমিক পর্ব শেষে দল সুপার টুয়েলভে উঠার পর দেশে ফিরেছেন জয়াবর্ধনে।

আইপিএল শেষ হওয়ার পরই শ্রীলঙ্কা দলের সাথে যোগ দেন জয়াবর্ধনে। সেখানে প্রাথমিক পর্ব পেরিয়ে শ্রীলঙ্কা এখন সুপার টুয়েলভে। আইপিএল ও জাতীয় দলের সাথে থাকায় দীর্ঘদিন জৈব বলয়ের মধ্যে থাকতে হয়েছে জয়াবর্ধনেকে। এতে চার মাসের বেশি মেয়েকে দেখেননি জয়াবর্ধনে।

এ বিষয়ে জয়াবর্ধনে বলেন, ‘জুন মাস থেকে জৈব বলয় ও নিভৃতবাসে রয়েছি। আর থাকতে পারছি না। আমি দলকে আমার সিদ্ধান্তের কথা জানিয়েছি। তারা আমার কথা বুঝেছে। ১৩৫ দিন ধরে আমি মেয়ের মুখ দেখিনি। একজন বাবার পক্ষে এভাবে থাকা খুব কঠিন। তাই আমি দেশে ফিরছি।’

বিশ্বকাপের প্রাথমিক পর্বে দলের সাথে থাকাকালীন খেলোয়াড়দের সাহস দিয়েছেন জয়াবর্ধনে। খেলোয়াড়দের কিছু সমস্যা দূর করেছেন, যা দলের জন্য সহায়ক হয়েছে।

জয়াবর্ধনে বলেন, ‘শ্রীলঙ্কার এ দলটি তারুণ্য নির্ভর। তাই বেশির ভাগ ক্রিকেটারের মনে সামান্য ভয় ছিল। সেটাই দূর করার চেষ্টা করেছি। কারণ, ২০ ওভারের খেলায় ভয় পেলে চলবে না। দলের বো বিভাগ যথেষ্ট শক্তিশালী। ব্যাটারদের কিছুটা উন্নতির জায়গা ছিল। সবার সাথে আলাদা করে কথা বলেছি। আশা করছি নিজেদের সেরাটা দিতে পারবে তারা।’

জয়াবর্ধনের সেই সাহস যে দলে কাজে লেগেছে তার প্রমাণ বাংলাদেশের বিপক্ষে জয়। ১৭২ রানের লক্ষ্য পেয়েও ৭ বল বাকি থাকতে তারা জয় তুলে নিয়েছে। প্রথম ১০ ওভার ম্যাচ বাংলাদেশ নিয়ন্ত্রণে রাকতে পারলেও লঙ্কান ব্যাটারদের কাছে হেরে গেছে বাংলাদেশ।

জাতীয় দলের সাথে স্বল্প মেয়াদে হলেও শ্রীলঙ্কা যুব দলের সাথে পাঁচ মাসের জন্য পরামর্শক ও মেন্টর হিসেবে দায়িত্ব পেয়েছেন জয়াবর্ধনে। আগামী বছর ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে যুবাদের বিশ্বকাপ। বিশ্বকাপকে সামনে রেখে যুব দলকে গড়ে তুলবেন তিনি।


শেয়ার করুন :


আরও পড়ুন

টানা চার এল ক্লাসিকোতে বার্সার হার

টানা চার এল ক্লাসিকোতে বার্সার হার

যা কিছুই হোক টিমের পাশেই আছি : মাশরাফি

যা কিছুই হোক টিমের পাশেই আছি : মাশরাফি

সমালোচকদের নিজের চেহারা আয়নায় দেখতে বললেন মুশফিক

সমালোচকদের নিজের চেহারা আয়নায় দেখতে বললেন মুশফিক

ক্যাচ মিসে ম্যাচ হারলেও লিটনকে দায়ী করছেন না মুশফিক

ক্যাচ মিসে ম্যাচ হারলেও লিটনকে দায়ী করছেন না মুশফিক