বিশ্বকাপ বাছাই পর্বে আগে পাকিস্তান নারী দলে করোনার হানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৫ এএম, ০৬ নভেম্বর ২০২১
বিশ্বকাপ বাছাই পর্বে আগে পাকিস্তান নারী দলে করোনার হানা

পাকিস্তান নারী ক্রিকেট দলে হানা দিয়েছে করোনা। ঘরের মাঠে অনুষ্ঠিতব্য ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য প্রস্তুতি চলাকালীন করোনা আক্রান্ত হয়েছে পাকিস্তান নারী দলের ছয় ক্রিকেটার। কোভিড টেস্টে পজিটিভ আসা মাত্র তাদেরকে আইসোলেশনে পাঠিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

চলতি বছরের ২৮ অক্টোবর থেকে অনুশীলন শুরু করেছিল পাকিস্তান নাতী ক্রিকেট দল। এরপরই তিন ক্রিকেটার করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর আরও তিনবার করানো টেস্টে তিনজন ক্রিকেটারের করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়। তাদেরকে প্রোটোকল মেনে আইসোলেশনে পাঠানো হয়েছে। 

প্রথমবার করোনা আক্রান্ত হওয়া তিন ক্রিকেটার বাধ্যতামূলক দশ দিনের কোয়ারেন্টাইন শেষ করে শনিবার (৬ অক্টোবর) দলের সাথে যোগ দিবেন। বাকি তিন ক্রিকেটার যোগ দিবেন ৯ অক্টোবর।

দলের সঙ্গে থাকা কে কে করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের নাম প্রকাশ করেনি পিসিবি। পিসিবির এক মুখপাত্র জানিয়েছেন শনিবার ১৫ সদস্যের দল প্রস্তুত থাকবে। এতে প্রথম ওয়ানডের জন্য একাদশ নির্বাচনেও কোনো সমস্যা থাকবে না।

এর ফলে সিরিজ নিয়ে আপাতত কোনো সমস্যা নেই বলেই জানা যাচ্ছে। সূচি মেনেই মাঠে নামবে দুই দল। সোমবার (৮ অক্টোবর) নিজেদের মাঠ করাচিতে সিরিজের প্রথম ওয়ানডেতে উইন্ডিজের মুখোমুখি হবে দলটি। 

জাভেরিয়া খানকে অধিনায়ক করে উইন্ডিজ সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছিল পাকিস্তান। সেই একই দল বিশ্বকাপ বাছাইপর্বও খেলবে। জিম্বাবুয়েতে অনুষ্ঠেয় সেই বাছাইপর্বে পাকিস্তানের প্রতিপক্ষ হিসেবে থাকবে উইন্ডিজও। দুই দলই সিরিজ শেষ করে ছুটবে জিম্বাবুয়েতে। বাছাইপর্ব চলতি বছরের ২১ নভেম্বর শুরু হয়ে চলবে আগামী ৫ ডিসেম্বর পর্যন্ত। 

স্টেফানি টেলরের নেতৃত্বে সোমবার (১ নভেম্বর) উইন্ডিজ করাচিতে পা রেখেছিল। কোভিড ১৯ প্রোটোকল মেনে আইসোলেশনেও ছিল দলটি। তা শেষ করে বৃহস্পতিবার (৪ অক্টোবর) করাচির ন্যাশনাল স্টেডিয়ামে অনুশীলন করেছে ক্যারিবীয়রা।

পাকিস্তান স্কোয়াড:
জাভেরিয়া খান (অধিনায়ক), আইমান আনওয়ার, আলিয়া রিয়াজ, আনাম আমিন, আয়েশা জাফর, ডায়না বেগ, ফাতিমা সানা, ইরাম জাভেদ, কায়নাত ইমতিয়াজ, মাহাম তারিক, মুনিবা আলি, নুশরা সুনধু, নিদা দার, ওমাইমা সোহেইল, রামিন শামিম, সাদিয়া ইকবাল, সিদরা আমিন, সিদরা নাওয়াজ (উইকেটরক্ষক)।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


বিষয়ঃ

শেয়ার করুন :


আরও পড়ুন

নিগার সুলতানার নেতৃত্বে বিশ্বকাপ বাছাইয়ে ১৬ জনের স্কোয়াড

নিগার সুলতানার নেতৃত্বে বিশ্বকাপ বাছাইয়ে ১৬ জনের স্কোয়াড

বাংলাদেশ নারী দলের নতুন অধিনায়ক নিগার সুলতানা

বাংলাদেশ নারী দলের নতুন অধিনায়ক নিগার সুলতানা

নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ইতিহাস গড়ার সুযোগ

নারী ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের ইতিহাস গড়ার সুযোগ

বিশ্বকাপের আম্পায়ার নিষিদ্ধ

বিশ্বকাপের আম্পায়ার নিষিদ্ধ