পাকিস্তান দলের পরীক্ষা-নিরিক্ষা নিয়ে চটেছেন রমিজ রাজা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০১ পিএম, ২৭ এপ্রিল ২০২৪
পাকিস্তান দলের পরীক্ষা-নিরিক্ষা নিয়ে চটেছেন রমিজ রাজা

আইপিএল খেলার কারণে প্রথম সারির ৯ ক্রিকেটার ছাড়াই পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের দ্বারপ্রান্তে রয়েছে নিউজিল্যান্ড। দলের এ অবস্থায় পাকিস্তান দলের উপর বেশ চটেছেন দেশটির সাবেক ক্রিকেটার ও চেয়ারম্যান রমিজ রাজা। বলেছেন, “কোথায় এমন লেখা আছে, বেঞ্চের শক্তি পরীক্ষা-নিরীক্ষা করতে গিয়ে ম্যাচ হারতে হবে।”

সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত হওয়ার পর দ্বিতীয় ম্যাচ ৭ উইকেটে জিতে পাকিস্তান। তবে তৃতীয় ম্যাচ ৭ উইকেটে জিতে সিরিজে সমতা ফেরায় নিউজিল্যান্ড। জয়ের ধারা অব্যাহত রেখে চতুর্থ ম্যাচ ৪ রানে জিতে সিরিজে এগিয়ে যায় কিউইরা।

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ শুরুর আগেই পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলেছিলেন, বিশ্বকাপের জন্য সেরা দল বাছাই করতে দ্বিপাক্ষীক সিরিজে বেঞ্চের পরীক্ষা-নিরিক্ষা করা হবে। তবে পরীক্ষা-নিরিক্ষা বন্ধ করে পাকিস্তানকে জয়ের দিকে মনোনিবেশ করতে বললেন রাজা।

নিজের ইউটিউব চ্যানেলে রাজা বলেন, ‍“কোথায় এমন লেখা আছে, বেঞ্চের শক্তি পরীক্ষা-নিরীক্ষা করতে গিয়ে ম্যাচ হারতে হবে। আপনারা কী করতে চাইছেন আমি বুঝতে পারছি না। নিয়মিত হারতে থাকলে আত্মবিশ্বাসে চিড় ধরবে এবং পরীক্ষা-নিরীক্ষার কারনে ধ্বংসের মুখে পড়তে হবে।”

তিনি বলেন, “আমাদের সাদা বলের দলটি ভালো ছিল। তবে নতুন অধিনায়ক আসায় তাদের পজিশন পরিবর্তন হয়েছে। বড় খেলোয়াড়দের বেঞ্চে রাখা হচ্ছে, আবার অন্যদের খেলার সুযোগ দেওয়া হয়েছে। ডাগআউটে যারা আছে তারা ক্রিকেট বিশেষজ্ঞ হওয়ার চেষ্টা করছে। তারা অনেক বিভ্রান্তির মধ্যে আছে। বিশ্বকাপের আগে কেন পরীক্ষা-নিরীক্ষার প্রয়োজন, তা আমি বুঝতে পারছি না।”

বিশ্বকাপের আগ মুর্হূতে ইংল্যান্ডের বিপক্ষে ২২ মে থেকে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। পরীক্ষা-নিরীক্ষার কারণে ইংল্যান্ডের কাছে পাকিস্তান হারতে পারে কি-না, এমন প্রশ্ন নিজেই তুলে ধরেন রাজা।

তিনি বলেন, “আপনাকে এমন একটি দল তৈরি করতে হবে, যারা লড়াই করতে পারবে। আপনি প্রতিভার উপর নির্ভর করে পরীক্ষা-নিরীক্ষা করে ম্যাচ হারাতে পারেন না। পরীক্ষা-নিরীক্ষা করা যেতেই পারে কিন্তু দ্বিতীয় সারির নিউজিল্যান্ড দলের বিপক্ষে ম্যাচ হারাতে পারেন না।”

তিনি আরও বলেন, “ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে হেরে, পাকিস্তান কি ভারতকে হারাতে নিউ ইয়র্ক যাবে? হারের ফলে ওই সময় চাপে থাকতে হবে। এ জন্য জয়ের প্রতিই মনোনিবেশ করা উচিত পাকিস্তানের।”


বিষয়ঃ

শেয়ার করুন :