আবারও যুব বিশ্বকাপ খেলবেন রাকিবুল-সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:২৬ এএম, ১৩ নভেম্বর ২০২১
আবারও যুব বিশ্বকাপ খেলবেন রাকিবুল-সাকিব

বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় অর্জন অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপজয়। এ বিশ্বকাপজয়ী দলের দুই সদস্যকে আবারও দেখা যাবে যুব বিশ্বকাপের মঞ্চে। বয়সের কোটা ১৯ পার না হওয়ায় আবারও যুব দলে খেলতে পারবেন তারা। বিশ্বকাপজয়ী দুই সদস্য হলেন স্পিনার রাকিবুল হাসান এবং পেসার তানজিম হাসান সাকিব।

যুব বিশ্বকাপ শেষ করে সিনিয়র ক্রিকেটে নাম লিখিয়েছিলেন তানজিম হাসান সাকিব ও রাকিবুল হাসান। তবে সবাইকে অবাক করে আবারও যুব দলের ক্যাম্পে ডাক পেয়েছেন এ দুই ক্রিকেটার।

বিশ্বকাপে ভারতকে হারিয়ে শিরোপা জয় করা বাংলাদেশ দল এবার দেশটিতে সফরে যাচ্ছে। আসন্ন এ সফরকে সামনে রেখে খুলনায় শুরু হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব ১৯ দলের অনুশীলন। সেখানেই দলের সাথে যোগ দিয়েছেন রাকিবুল ও সাকিব।

যুব দলের প্রধান প্রধান নির্বাচক সাজ্জাদ আহমেদ স্বপন স্পোর্টসমেইল২৪.কম-কে বলেন, ‘আগে থেকেই ডাকার (রাকিবুল হাসান এবং তানজিম হাসান সাকিব) পরিকল্পনা ছিল। তবে আমরা তাদেরকে সিনিয়র ক্রিকেটে খেলতে বাধা দেইনি। এতে তারা আরও ভালো শিখতে পেরেছে।’

বিশ্বকাপ শেষে ঘরের মাঠে আফগানিস্তানকে আতিথ্য দিয়েছিল বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে ওই সিরিজ শেষে শ্রীলঙ্কা সফরে গিয়েছিল বাংলাদেশ যুব দল। তবে দুটি সিরিজেই ছিলেন না বিশ্বকাপজয়ী রাকিবুল হাসান এবং তানজিম হাসান সাকিব।

 এ দুই সিরিজে রাকিবুল এবং সাকিবকে না ডাকার বিষয়ে প্রধান নির্বাচক বলেন, ‘ওরা না থাকায় আমরা আমাদের সাইড বেঞ্চের বোলারদের সম্পর্কে জানতে পেরেছি। আমাদের আরও বেশি অপশন তৈরি হয়েছে।’

ভারতের বিপক্ষে সিরিজের পর যুব এশিয়া কাপ খেলবে বাংলাদেশ। এরপর সরাসরি যুব বিশ্বকাপে যোগ দিবে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নরা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

পাক-আফগানে পর ভারতের সাথেও সিরিজের চেষ্টা বিসিবির

পাক-আফগানে পর ভারতের সাথেও সিরিজের চেষ্টা বিসিবির

দলের অবিশ্বাস্য জয়েও উচ্ছ্বাসহীন নিশাম

দলের অবিশ্বাস্য জয়েও উচ্ছ্বাসহীন নিশাম

অস্ট্রেলিয়া ম্যাচের আগে আইসিইউতে ছিলেন রিজওয়ান

অস্ট্রেলিয়া ম্যাচের আগে আইসিইউতে ছিলেন রিজওয়ান

বিসিএলে যুক্ত হচ্ছে ওয়ানডে

বিসিএলে যুক্ত হচ্ছে ওয়ানডে