ভারত সিরিজের প্রোটিয়া স্কোয়াডে পাঁচ নতুন মুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫০ পিএম, ০৭ ডিসেম্বর ২০২১
ভারত সিরিজের প্রোটিয়া স্কোয়াডে পাঁচ নতুন মুখ

সব শঙ্কাকে দূরে সরিয়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাওয়ার জন্য প্রস্তত ভারতীয় দল। তাই তো ভারতের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। স্কোয়াডে রয়েছে পাঁচ নতুন মুখ।

বক্সিং ডে টেস্ট দিয়ে শুরু হবে ভারতের দক্ষিণ আফ্রিকা সফর। সফরে তিনটি করে টেস্ট ও ওয়ানডে খেলবে ভারতীয় দল। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য স্কোয়াড দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকার টেস্ট স্কোয়াডে নতুন করে ডাক পেয়েছেন দুই ক্রিকেটার। তারা হলেন- রায়ান রিকেলটন এবং সিসান্দা মাগালা। সারেল এরউই, গ্লেন্টন স্টারম্যান ও প্রেনেলান সুব্রায়েন এর আগে স্কোয়াডে থাকলেও অভিষেক ম্যাচ খেলার সুযোগ পাননি।

এছাড়াও দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পেয়েছেন ডুয়ান অলিভায়ের। কলপ্যাক চুক্তিতে কাউন্টি ক্রিকেট খেলায় জাতীয় দলের বিবেচনার বাইরে ছিলেন তিনি। কলপ্যাক চুক্তি শেষে ঘরোয়া ক্রিকেটে দারুণ পারফর্ম করে জাতীয় দলে ডাক পেয়েছেন তিনি।

এর আগে নেদারল্যান্ডসের বিপক্ষে ওয়ানডে সিরিজে কলপ্যাক চুক্তি থেকে ফিরে জাতীয় দলে ডাক পেয়েছিলেন ওয়েইন পারনেল।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিবেন ডিন এলগার। তার সহকারী হিসেবে থাকবেন সীমিত ওভারে প্রোটিয়াদের অধিনায়ক টেম্বা বাভুমা।

দক্ষিণ আফ্রিকা
ডিন এলগার (অধিনায়ক), টেম্বা বাভুমা (সহ-অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), কাগিসো রাবাদা, সারেল এরয়ে, বেউরান হেন্ডরিক্স, জর্জ লিন্ডে, কেশব মহারাজ, লুঙ্গি এনগিদি, অ্যাইডেন মার্করাম, উইয়ান মাল্ডার, আনরিখ নরকিয়া, কিগান পিটারসন, র‍্যাসি ভ্যান ডার ডাসেন, কাইল ভেরিনি, মার্কো জানসেন, গ্লেনটন স্টুরম্যান, প্রেনিলাম সুবরায়েন, সিসান্দা মাগালা, রায়ান রিকেল্টন ও ডুয়ান অলিভিয়ার। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :