বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়া স্কোয়াডে স্কট বোল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:১৩ পিএম, ২১ ডিসেম্বর ২০২১
বক্সিং ডে টেস্টে অস্ট্রেলিয়া স্কোয়াডে স্কট বোল্যান্ড

অ্যাশেজের প্রথম দুই টেস্ট জিতে দুর্দান্ত ফর্মে রয়েছে অস্ট্রেলিয়া। প্রথম টেস্টে গ্যাবায় বড় জয়ের পর দ্বিতীয় টেস্টেও বিশাল ব্যবধানে জয় তুলে নিয়েছে অজিরা। দলের এই দুর্দান্ত ছুটে চলার মাঝেও কপালে চিন্তার কালো ভাঁজ পড়েছে অধিনায়ক কামিন্সের কপালে। কারণ আর কিছুই না, বোলিং আক্রমণের শক্তি কমে যাওয়া। এ সমস্যা সমাধানে দলে ডাক পেয়েছেন পেসার স্কট বোল্যান্ড।

দ্বিতীয় টেস্টের আগে একটি রেস্তোরায় গিয়ে বাইরের মানুষের সাথে মিশে বায়োবাবল ভাঙায় আইসোলেশনে চলে যান দলনেতা কামিন্স। খেলতে পারেননি অ্যাডিলেড টেস্ট।

অপরদিকে এখনো সাইড স্ট্রেনের ইনজুরি থেকে সেরে উঠতে পারেননি বোলিং আক্রমণের অন্যতম ভরসা জশ হ্যাজলেউড। বোলিং লাইনের এই দুঃসময়ে মেলবোর্নে বক্সিং ডে টেস্টে দলে ডাক পেয়েছেন ফাস্ট বোলার স্কট বোল্যান্ড।

২০১৯-২০ মৌসুমে অস্ট্রেলিয়ার ঘরোয়া লিগ শেফিল্ড শিল্ডের বর্ষসেরা ক্রিকেটার হয়েছিলেন বোল্যান্ড। এই মৌসুমেও দুর্দান্ত ফর্মে রয়েছেন ভিক্টোরিয়ার এই ফাস্ট বোলার। এর মধ্যে নিউ সাউথ ওয়েলসের বিপক্ষে ২ ম্যাচে ১৫ উইকেট নিয়ে দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন। যার বদৌলতে খুলে গেল জাতীয় দলের দরজাও।

বোল্যান্ডকে দলে অন্তর্ভুক্ত করার বিষয়ে এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, ‘বোল্যান্ড বর্তমানে অ্যাডিলেডে আছেন এবং মেডিকেল টেস্টের পর দলের সাথে যোগ দিবেন। তাকে দ্বিতীয় টেস্ট জয়ের পর তৃতীয় টেস্টের জন্য দলের বিবেচনায় রাখা হয়েছে।

এখনও টেস্ট অভিষেক না হলেও সীমিত ওভারের জাতীয় দলের জার্সিতে রঙিন পোশাকে ১৭ ম্যাচ খেলেছেন তিনি। এ সময়ে ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে ক্যারিয়ারে মোটে ১৯ উইকেট শিকার করেছেন তিনি। এছাড়াও প্রথম শ্রেণির ক্রিকেটে ৭৯ ম্যাচে ২৭২ উইকেট শিকার করেছেন ৩২ বছর বয়সী এ পেসার।

উল্লেখ্য, রোববার (২৬ ডিসেম্বর) মেলবোর্নে অ্যাশেজের তৃতীয় টেস্টে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া। পাঁচ ম্যাচ সিরিজে প্রথম দুই টেস্ট জিতে ২-০ তে এগিয়ে আছে অজিরা।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :