আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৮ ফেব্রুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০০ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০২২
আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৮ ফেব্রুয়ারি

ক্রীড়াবিশ্বে প্রতিদিনই ঘটে কোনো না কোনো উল্লেখ্যযোগ্য ঘটনা। ঘটনা মনে থাকলেও সময় কিংবা তারিখ মনে রাখাটা কষ্টকর। ক্রীড়া বিশ্বে ঘটে যাওয়া উল্লেখযোগ্য ঘটনাগুলো স্মরণ করিয়ে দিতেই আমাদের এই আয়োজন। এক নজরে দেখে নিন ক্রীড়াবিশ্বে আজকের দিনে কি ঘটেছিল।

১৯৮৬ : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নেমেছিল ওয়েস্ট ইন্ডিজ। এ ম্যাচে ম্যালকম মার্শালের বলে নিজের নাকে আঘাত পান ইংলিশ ব্যাটার মাইক গেটিং। 

১৮৮৬ : ইংলিশ পেসার সিস পার্কিনের জন্মদিন। ইংল্যান্ডের হয়ে তার ক্যারিয়ার বড় হতে পারতো। তবে ইংলিশ অধিনায়ক পত্রিকায় তাকে নিয়ে সমালোচনা করলে সেখানেই তার ক্যারিয়ার থেমে যায়।

১৯৬৬ : ইংলিশ পেসার ফিল ডিফ্রেইটসের জন্মদিন। ১৯৯১-৯৪ সাল পর্যন্ত ঘরের মাঠে ক্যারিয়ারের সেরা সময় কাটিয়েছেন।

১৯৯৭ : দীর্ঘ ১৪ মাস বিদেশের মাটিতে টেস্ট জেতে ইংল্যান্ড। মাইক আথারটনের ব্যাটে ভর করে ক্রাইস্টচার্চে ম্যাচ জেতে ইংলিশ।

১৯২৭ : পাকিস্তানের ইতিহাসের অন্যতম সেরা পেসার ফজল মাহমুদের জন্মদিন।

২০১৪ : নিউজিল্যান্ডের হয়ে প্রথম ত্রিশতক হাঁকান উইকেটরক্ষক ব্যাটার ব্রেন্ডন ম্যাককালাম। ওয়েলিংটনে ভারতের বিপক্ষে এ কীর্তি গড়েন তিনি।

১৯৬৯ : অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৮২ রানের বিশাল ব্যবধানে হারে ওয়েস্ট ইন্ডিজ। এ হারের জন্য কিংবদন্তি ক্রিকেটার গ্যারি সোবার্সের বাজে অধিনায়কত্বকে দায়ী করা হয়। 

১৯৯৬ : ওয়ানডে ক্রিকেটে পা রাখে কেনিয়া। ভারতের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের অভিষেক ম্যাচ খেলে কেনিয়া। স্টিভ টিকলোর দারুণ ব্যাটিং সত্ত্বেও ভারতের বিপক্ষে হেরেছিল আফ্রিকার দেশটি।

১৯৩৮ : ইংলিশ অলরাউন্ডার ব্যারি নাইটের জন্মদিন। ইংল্যান্ডের হয়ে ২৯ টেস্ট খেলেছিলেন তিনি। ক্যারিয়ারে করা দুইটি হাফ সেঞ্চুরিই শতকে পরিণত করেন তিনি।

১৯৭৭ : পাকিস্তানের বিপক্ষে নিজেদের অভিষেক টেস্ট খেলেন ওয়েস্ট ইন্ডিজের দুই কিংবদন্তি পেসার কলিন ক্রাফট এবং জোয়েল গার্নার।

১৯০৯ : দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ওয়েন স্মিথের জন্মদিন। শুধু দক্ষিণ আফ্রিকার হয়ে ক্রিকেট নয়, ইংল্যান্ড রাগবি দলকে নেতৃত্ব দেন।

১৯৬০ : লঙ্কান স্পিনার রজার উইজেসুরিয়ার জন্মদিন। ১৯৮২-৮৬ সালের মধ্যে মাত্র চারটি টেস্ট খেলেছিলেন। ক্যারিয়ারে মাত্র একটি উইকেট পান।

১৯৭৯ : টিনো ইয়োনানানের জন্মদিন। এই পেসার ভারতের হয়ে খেলেছিলেন মাত্র তিনটি করে ওয়ানডে এবং টেস্ট। এরপর হঠাৎ করেই হারিয়ে যান তিনি।

১৯৮৭ : ইডেন গার্ডেন্সে ভারতের বিপক্ষে দারুণ এক ইনিংস খেলেন সেলিম মালিক। মাত্র ৩৬ বলে ৭২ রানের ইনিংস খেলেন তিনি।

১৯৬৯ : অস্ট্রেলিয়ান ব্যাটার ডগ ওয়াল্টার্স এক অনন্য এক কীর্তি গড়েন। প্রথম ক্রিকেটার হিসেবে একই টেস্টে দ্বিশতক এবং শতকের কীর্তি গড়েন তিনি।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৭ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৭ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৬ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৬ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৫ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৫ ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৪  ফেব্রুয়ারি

আজকের দিনে ক্রীড়াবিশ্ব II ১৪ ফেব্রুয়ারি